শনিবার, ১৫ জুন ২০২৪, ১ আষাঢ় ১৪৩১

যায়যায়দিন ফ্রেন্ডস ফোরাম পাবনার আহবায়ক কমিটি গঠন

পাবনা প্রতিনিধি
  ০৬ মে ২০২৪, ২০:২০
ছবি-যায়যায়দিন

দৈনিক যায়যায়দিন পত্রিকার বন্ধুপ্রতীম সহযোগী সংগঠন ‘যায়যায়দিন ফ্রেন্ডস ফোরাম’র ২১ সদস্যের পাবনা জেলা আহবায়ক কমিটি গঠন করা হয়েছে। এ উপলক্ষ্যে সোমবার বিকেলে শহরের পাওয়ার হাউজ পাড়াস্থ বাঁচতে চাই সমাজ উন্নয়ন সমিতি কার্যালয়ে এক মনোমুগ্ধকর অনুষ্ঠানের আয়োজন করা হয়।

ঘোষনা করা হয় আহবায়ক কমিটি। কমিটির সদস্যদের বরণ করা হয় রজনীগন্ধা ফুল দিয়ে। আহবায়ক কমিটির অভিষেকে কাটা হয় কেক। আলুর দম আর লুচির সাথে করানো হয় মিষ্টি মুখ।

নারী নেত্রী ও বিশিষ্ট আইনজীবি কামরুন্নাহার জলির সভাপতিত্বে এবং সাংবাদিক, মানবাধিকার ও উন্নয়ন কর্মি কামাল সিদ্দিকীর সঞ্চালনায় আয়োজিত অনুষ্ঠানের শুরুতেই যায়যায়দিন ফ্রেন্ডস ফোরাম পাবনা জেলা আহবায়ক কমিটি ঘোষণা করেন বিশিষ্ট শিক্ষাবীদ ও সমাজসেবক ডক্টর মো. আলমগীর হোসেন।

কমিটির প্রতিটি বন্ধুকে রজনীগন্ধার স্টিক দিয়ে বরণ করে নেন ২৫০ শয্যার পাবনা জেনারেল হাসপাতালের মেডিকেল অফিসার ডাক্তার জাকারিয়া মানিক। আলুর দম আর লুচি দিয়ে অ্যাপ্যায়ণ করান মায়ের পরশ খাবার ও পিঠা ঘরের পরিচালক অুনজা সাহা এ্যানি। নারী উদ্যোক্তা শাহনাজ সুলতানা বন্ধুদের নিজ হাতে তৈরী কেক দিয়ে খাইয়ে শুভেচ্ছা জানান। এনজিও কর্মি ফারহানা ইসলাম অনুষ্ঠানের সবাইকে আতিথেয়তায় মুগ্ধ করেন।

নানা আয়োজনের মধ্যদিয়ে ‘বন্ধুত্ব করি দেশ গড়ি’ শ্লোগান নিয়ে যায়যায়দিন ফ্রেন্ডস ফোরাম পাবনা জেলার আহবায়ক কমিটির আত্মপ্রকাশ করে। অনুষ্ঠানের শুরুতেই স্বাগত বক্তব্য দেন আহবায়ক কমিটির উপদেষ্ঠা ও দৈনিক যায়যায়দিন পত্রিকার পাবনা জেলা প্রতিনিধি প্রভাষক আরিফ আহমেদ সিদ্দিকী। বন্ধুরা পারস্পারিক একে অপরের মধ্যে নিজ নিজ পরিচয় করিয়ে নেন।

যায়যায়দিন ফ্রেন্ডস ফোরামের পাবনার আহবায়ক অ্যাডভোকেট কামরুন্নাহার জলি, যুগ্ম আহবায়ক পাবনা কলেজের সহকারী অধ্যাপক ডক্টর মোঃ আলমগীর হোসেন, ২৫০ শয্যা বিশিষ্ট পাবনা জেনারেল হাসপাতালের মেডিকেল অফিসার ডাক্তার জাকারিয়া মানিক ও যুগ্ম আহবায়ক সুচীতা সমাজ উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক নাসরিন পারভীন। সদস্য সচিব হলেন; সাংবাদিক, মানবাধিকার ও উন্নয়নকর্মি কামাল সিদ্দিকী। যুগ্ম সদস্য সচিব হলেন, মায়ের পরশ খাবার ও পিঠাঘরের পরিচালক অনুজা সাহা এ্যানি ও যুগ্ম সদস্য সচিব উই’র জেলা প্রতিনিধি ও নারী উদ্যোক্তা ঐন্দ্রিলা ঘোষ। সদস্যরা হলেন, পাবনা কলেজের সহকারী অধ্যাপক মোঃ আবু সাঈদ, বাঁচতে চাই সমাজ উন্নয়ন সমিতির নির্বাহী পরিচালক আব্দুর রব মন্টু, স্কয়ার স্কুল অ্যান্ড কলেজের প্রভাষক মোহাম্মদ হাসানুজ্জামান, পাবনা জজকোর্টের আইনজীবি অ্যাডভোকেট ফাহিমা সুলতানা রেখা, ভজেন্দ্রপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা জেসমিন আরা শিল্পী, কথা ক্রিয়েশনের পরিচালক শারমিন কথা ইসলাম, শিক্ষক ও সাংস্কৃতিক সংগঠক মঞ্জুয়ারা ইয়াসমিন, ওয়াই ডাব্লিউ সি এ’র প্রোগ্রাম অর্গানাইজার চামেলি রিতা কস্তা, নারী উদ্যোক্তা হালিমা খাতুন মুক্তা, গৃহবধু ও উদ্যোক্তা শিরিন সুলতানা, পল্লী চিকিৎসক মোঃ হাফিজুর রহমান, বেসরকারি উন্নয়ন সংস্থার হিসাব রক্ষক ফারহানা ইসলাম, সমন্বয়কারী রাবেয়া খাতুন ও শিক্ষার্থী মার্জিয়া মিম।

অনুষ্ঠানে যায়যায়দিন ফ্রেন্ডস ফোরামের বন্ধুরা বলেন, আমরা দেশের জন্য, দেশের মানুষের কল্যাণে পাশে থাকতে চাই, কাজ করতে চাই। সহযোগিতা করতে চাই। দেশের প্রাকৃতিক দূর্যোগে, জনকল্যাণে, বৃক্ষ রোপনে, অন্যায়ের বিরুদ্ধে, ন্যায়ের পক্ষে স্বোচ্ছার হতে চাই। সামাজিক ও সাংস্কৃতিক কর্মকান্ডে নিজেদের সম্পৃক্ত করতে চাই। দলমত নির্বিশেষে নানা শ্রেণিপেশার মানুষের ভালোবাসায় এই বন্ধু সংগঠনকে এগিয়ে নিয়ে যেতে চাই বহুদূর।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে