শনিবার, ১৬ জানুয়ারি ২০২১, ২ মাঘ ১৪২৭

কিশোরগঞ্জে করোনা ও ডেঙ্গু প্রতিরোধে কর্মশালা

কিশোরগঞ্জে করোনা ও ডেঙ্গু প্রতিরোধে কর্মশালা

কিশোরগঞ্জ জেলার সিভিল সার্জন ও ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের যৌথ উদ্যোগে প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকদের সাথে নভেল করোনা ভাইরাস (কোভিড- ১৯) ও ডেঙ্গু প্রতিরোধ সচেতনতামূলক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১৪ জানুয়ারি) দুপুর ১২টায় ২৫০ শয্যা জেনারেল হাসপাতাল মিলনায়তনে এ কর্মশালা অনুষ্ঠিত হয়। কর্মশালায় সভাপতিত্ব করেন সিভিল সার্জন ডাঃ মোঃ মুজিবুর রহমান। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের সুপারিনটেনডেন্ট ডাঃ মোঃ হেলাল উদ্দিন। কর্মশালায় রোগ প্রতিরোধ বিষয়ক তথ্য উপস্থাপন করেন রিসোর্স পারসন ডেপুটি সিভিল সার্জন ডাঃ মোঃ মোস্তাফিজুর রহমান। সাংবাদিকদের মধ্যে বক্তব্য রাখেন বিশিষ্ট সাংবাদিক সাইফুল হক মোল্লা দুলু।

রিসোর্স পারসন বলেন, কোভিট- ১৯ এ আক্রান্তরা প্রাথমিক স্টেজে স্বাস্থ্যকর্মীর সাথে যোগাযোগ করায় কোন রোগীই ডেঞ্জার জোনে পরিণত হয়নি। কিশোরগঞ্জ জেলায় সাংবাদিক ও ১ম শ্রেণীর যোদ্ধা ডাক্তার ও স্বাস্থ্যকর্মীরা সচেতন থাকায় সর্বোচ্চ সুস্থতার রেকর্ড করেছে। আপনাদেরকে সতর্ক থাকতে হবে। এছাড়াও ডেঙ্গু প্রতিরোধে সতর্ক থাকতে হবে। বিশেষ করে গর্ভবতী মা ও শিশুরা রাত ও দিনের বেলায় মশারী টাঙ্গিয়ে ঘুমাতে হবে এবং বাড়ির আশপাশে জমে থাকা পানি ও ডাবের খোসা পরিস্কার পরিচ্ছন্ন করতে হবে।

সিভিল সার্জন ডাঃ মোঃ মুজিবুর রহমান জানান, প্রাথমিক স্টেজে প্রতিটি জেলায় করোনার ভ্যাকসিন আসার সাথে সাথে মন্ত্রণালয়ের নির্দেশক্রমেই বন্টন করা হবে। প্রথম টিকাদানের প্রথম ডোজের পরবর্তী ২ মাস পরেই দ্বিতীয় ডোজ প্রদান করা হবে। এর আওতায় রয়েছে স্বাস্থ্যকর্মী, সরকারি কর্মচারী ও ১ম শ্রেণীর সম্মুখ যোদ্ধারা এবং দ্বিতীয় ধাপে রয়েছে রোগ প্রতিরোধ ক্ষমতা কম থাকা ব্যক্তিরা (ডায়াবেটিস, হৃদরোগ আক্রান্ত ব্যক্তিবর্গ)। ১৮ বছরের নিচে ব্যক্তিগণ এ টিকার আওতায় থাকবে না।

যাযাদি/এস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে