ধামইরহাটে দ্বিতীয় ধাপে করোনা টিকা প্রদান শুরু

ধামইরহাটে দ্বিতীয় ধাপে করোনা টিকা প্রদান শুরু

করোনা সংক্রমণ রোধে সারাদেশের মত ধামইরহাটে দ্বিতীয় ধাপে টিকাদান কর্মসূচি শুরু হয়েছে।

বৃহস্পতিবার (৮ এপ্রিল) নওগাঁর ধামইরহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সকাল থেকে দ্বিতীয় ডোজের টিকা দেওয়া শুরু হয়েছে। প্রতিদিন সকাল নয়টা থেকে বিকাল তিনটা পর্যন্ত এ টিকাদান কার্যক্রম চলমান থাকবে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সিনিয়র স্টাফ নার্স নাসিমা আক্তার জানান, ‘সেবা দেওয়ায় আমাদের কাজ। মানুষ আগের চাইতে অনেক স্বাস্থ্য সচেতন হয়েছেন। যারা টিকা নিতে আসছেন তাদের সকলকে টিকা দিয়ে যাচ্ছি। এভাবে জনগণের সারা পেলে খুব দ্রুত করোনা মুক্ত বাংলাদেশ গড়তে পারবো’।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা গেছে, অনলাইনের মাধ্যমে প্রথম ধাপে টিকাদান কর্মসূচির আওতায় এ পর্যন্ত রেজিস্ট্রেশন করেছেন ৮ হাজার ৫শ ৮৯ জন। এদের মধ্যে ৭ হাজার ৪শ ৩৫ জন ব্যক্তি করোনার টিকা গ্রহণ করেছেন। যারা প্রথম ধাপে টিকা নিয়েছেন তাদের সবাইকে মোবাইলে ম্যাসেজ প্রদানের মাধ্যমে অজ বৃহস্পতিবার সকাল থেকে দ্বিতীয় ধাপে টিকাদান কর্মসূচি শুরু করা হয়। তবে এর সাথে অনলাইনের মাধ্যমে প্রথম ডোজের টিকাদান কর্মসূচিও চলমান থাকবে।

তবে যারা প্রথম ডোজে টিকা নিয়েছেন তারা মোবাইলে মেসেজ না পেলেও ৮ সপ্তাহ পূর্ণ হওয়া সাপেক্ষে প্রথম ডোজ যে কেন্দ্রে নেওয়া হয়েছিল সেই কেন্দ্রে আগের টিকা কার্ড ও নিজের জাতীয় পরিচয়পত্র নিয়ে দ্বিতীয় ডোজের টিকা নিতে পারবেন।

দ্বিতীয় ধাপে টিকাদান কর্মসূচিতে উপজেলা অ’লীগ সভাপতি ও সাবেক চেয়ারম্যান দেলদার হোসেন, সাধারণ সম্পাদক ও সাবেক অধ্যক্ষ মো. শহীদুল ইসলাম, পৌর মেয়র আমিনুল ইসলাম, বিজিবি, পুলিশ, উপজেলা পরিষদের কর্মকর্তা, মুক্তিযোদ্ধা, বিভিন্ন স্কুলের শিক্ষক, স্থানীয় সাংবাদিকসহ সাধারণ মানুষের স্বতঃস্ফূর্ত ভাবে করোনার টিকা গ্রহণ করতে দেখা গেছে।

এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ. স্বপন কুমার বিশ্বাস জানান, আমরা ধামইরহাট উপজেলাকে করোনা মুক্ত ধামইরহাট দেখতে চাই। সেই লক্ষে কাজও করে যাচ্ছি। উপজেলার সাধারণ মানুষ যথেষ্ট স্বাস্থ্য সচেতন। সকলের স্বতঃস্ফূর্ত উপস্থিতিতে করোনার দ্বিতীয় ধাপের এগিয়ে চলেছে। এপর্যন্ত তিনশ’র অধিক টিকা দেওয়া হয়েছে। আশা করছি এর পরিমাণ আরও বাড়বে।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে