এলন মাস্কের ছয় চাকার গাড়ি নিয়ে হইচই

এলন মাস্কের ছয় চাকার গাড়ি নিয়ে হইচই

বিশ্বের শীর্ষ ধনী এলন মাস্ক বরাবরই সামাজিক যোগাযোগ মাধ্যমে বিচিত্র পোস্ট দেওয়ার জন্য সুপরিচিত। সম্প্রতি নিজের টুইটার অ্যাকাউন্টে একটি গাড়ির ছবি টুইট করে সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে ফের ব্যাপক আলোচনার জন্ম দিয়েছেন তিনি।

গত ৩ এপ্রিল নিজের টুইটার অ্যাকাউন্টে একটি গাড়ির ছবি টুইট করেন এলন মাস্ক। ছবিতে দেখা যায়, ছয় চাকার সোনালি রংয়ের কনভার্টিবল গাড়িটির ড্রাইভারের আসনে কাউবয় হ্যাট পরা এক ব্যক্তি বসে আছেন, ক্যাপশনে লেখা— আমার অসুস্থ গাড়িতে বসে আছি আমি (তাকে কিছু টাকা দাও)।

এই ছবি টুইট করার পর থেকে লাইকের বৃষ্টি শুরু হয়; এখন পর্যন্ত সেখানে ‘লাইক’ পড়েছে দুই লাখের বেশি। সেই সঙ্গে টুইটারে এলন মাস্কের অনেক ফলোয়ার বিভ্রান্তিও প্রকাশ করেন এই মর্মে যে সত্যিই মাস্ক এই চটকদার গাড়িটি কিনেছেন কি না।

একজন ফলোয়ার পোস্টের কমেন্ট বিভাগে লেখেন, ‘এই পোস্টের রহস্য আমি বুঝতে পারছি না। তুমি কি সত্যিই এই গাড়িটি কিনেছো, মাস্ক?’

আরেক ফলোয়ার লেখেন, ‘কিছু মনে করো না মাস্ক, আমি তোমার গাড়িতে আহামরি কিছু দেখতে পাচ্ছি না। অর্থের এরকম অপচয় দেখতে কষ্ট লাগে….তোমার উচিত মানুষের উপকারের জন্য অর্থ ব্যয় করা।’

তবে টুইটারে ছবিটি টুইট করার কিছুক্ষণ পর তার ফলোয়াররা বুঝতে পারেন, এটি আসলে ভিডিওগেম সাইবারপাঙ্ক ২০৭৭ এর একটি স্ক্রিনশট, মাস্কের কেনা নতুন গাড়ির ছবি নয়। সাইবারপাঙ্ক ২০৭৭ একপ্রকার অ্যাকশন ঘরানার একটি ভিডিওগেম। ২০২০ সালের সেপ্টেম্বরে এই গেমটি বাজারে আনে পোল্যান্ডের গেম ডেভেলপার কোম্পানি সিডি প্রোজেক্ট।

এলন মাস্ক নিজেও এই ভিডিওগেমের ভক্ত। পরিবেশবান্ধব বৈদ্যুতিক গাড়িপ্রস্তুত প্রতিষ্ঠান টেসলা ও মহাকাশযানের উপকরণ প্রস্তুতকারী প্রতিষ্ঠান সুপার এক্সের প্রধান নির্বাহী কর্মকর্তার দায়িত্ব পালনের অবসরে নিয়মিতই ভিডিওগেম খেলেন তিনি।

চলতি বছরের শুরুতে তিনি এক টুইটবার্তায় জানিয়েছিলেন, টেসলার নতুন মডেল ‘টেসলা এস’ এর কম্পিউটার বিভাগে সাইবারপাঙ্ক ২০৭৭ গেমটি খেলার সুযোগ রয়েছে।

যাযাদি/এসআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে