গ্রুপ ভিডিও কলের সুবিধা আনছে টেলিগ্রাম

গ্রুপ ভিডিও কলের সুবিধা আনছে টেলিগ্রাম

আইওএস, অ্যান্ড্রয়েড ও ডেস্কটপ ভার্সন ব্যবহারকারীদের জন্য গ্রুপ ভিডিও কলের সুবিধা আনতে যাচ্ছে এনক্রিপ্টেড মেসেজিং প্লাটফর্ম টেলিগ্রাম। এ ফিচারের মাধ্যমে ব্যবহারকারীরা গ্রুপ ভয়েস কলকে ভিডিও কনফারেন্স কলে রূপান্তর করতে পারবেন।

আইএএনএসের প্রতিবেদনে বলা হয়, এ ফিচার ব্যবহারের জন্য ব্যবহারকারীর সামনে একটি অপশন আসবে। যেখানে কারো ভিডিও ফিড স্ক্রিনে পিন করে রাখা যাবে। এতে ভিডিও কলে অন্য কেউ যোগ করলেও সে ফিডটি সবার সামনে থাকবে।

এ ফিচারের অন্যতম একটি দিক হলো যদি কোনো ব্যবহারকারী কলের মাঝখানে কোনো প্রেজেন্টেশন উপস্থাপন করতে চান বা কোনো কিছুর উপস্থাপন বন্ধ করতে চান, তাহলে তিনি আপনার স্ক্রিন শেয়ার করতে পারবেন। এন গ্যাজেটের এক প্রতিবেদনে বলা হয় ব্যবহারকারীরা চাইলে একই সঙ্গে তাদের ক্যামেরা ফিড ও স্ক্রিন শেয়ার করতে পারবেন।

তবে নতুন এ আপডেটে একত্রে ৩০ জন ব্যবহারকারী ভয়েস কল থেকে ভিডিও কলে যুক্ত হতে পারবেন। তবে শিগগিরই এ সংখ্যা বাড়বে বলে টেলিগ্রাম সূত্রে জানা গেছে। ভয়েস চ্যাটের মাধ্যমে লাইভ ইভেন্ট ও অন্যান্য ফিচার ব্যবহারের সুবিধাও যুক্ত করবে এ প্রতিষ্ঠান। ব্যবহারকারীরা ফোন, ট্যাবলেট ও কম্পিউটার থেকে ভিডিও কলে যুক্ত হতে পারবেন।

এর আগে টেলিগ্রামের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) পাভেল ডুরভ টেলিগ্রামে তার ব্যক্তিগত অ্যাকাউন্টে এক মেসেজের মাধ্যমে এ আপডেটের তথ্য জানিয়েছিলেন। ওই মেসেজে তিনি বলেছিলেন, মে মাসে আমরা ভয়েস চ্যাটে নতুন ভিডিও মাত্র যুক্ত করব। যার মাধ্যমে গ্রুপ ভিডিও কলের জন্য টেলিগ্রাম অন্যতম শক্তিশালী প্লাটফর্ম হয়ে উঠবে।

২০২০ সালের এপ্রিলে এক ব্লগ পোস্টে ৪০ কোটি ব্যবহারকারী ছাড়িয়ে যাওয়ার বিষয়ে প্রতিষ্ঠানটি জানায়, বৈশ্বিক লকডাউনের কারণে দৈনন্দিন জীবনে ভিডিও কলিংয়ে যোগাযোগ স্থাপনে বিশ্বাসযোগ্য মাধ্যমের প্রয়োজন বেড়েছে। এর অংশ হিসেবে প্রতিষ্ঠানটি ভিডিও কলিং ফিচার চালু করতে যাচ্ছে।

যাযাদি/ এমডি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

সকল ফিচার

ক্যাম্পাস
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
বিজ্ঞান ও প্রযুক্তি
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
হাট্টি মা টিম টিম
কৃষি ও সম্ভাবনা
রঙ বেরঙ

Copyright JaiJaiDin ©2022

Design and developed by Orangebd


উপরে