​ অনবদ্য গেমিং পারফরম্যান্স নিয়ে রিয়েলমির নারজো৩০

​  অনবদ্য গেমিং পারফরম্যান্স নিয়ে রিয়েলমির নারজো৩০

তরুণ গেমারদের চাহিদা মেটাতে বাজারে নারজো সিরিজের আরেকটি নতুন স্মার্টফোন নিয়ে এসেছে গ্লোবাল স্মার্টফোন উৎপাদনকারী প্রতিষ্ঠান রিয়েলমি। দুর্দান্ত গতি ও পারফরম্যান্সের সমন্বয়ে জেড জেনারেশনের তরুণ স্মার্টফোন ব্যবহারকারীদের অনবদ্য অভিজ্ঞতা দিতে নারজো৩০ স্মার্টফোন উন্মুক্ত করল প্রতিষ্ঠানটি।

রিয়েলমির নারজো৩০ স্মার্টফোনে শক্তিশালী মিডিয়াটেক হেলিও জি৯৫ প্রসেসর দেয়া হয়েছে। হাইলি অপটিমাইজড গেম-ওরিয়েন্টেড এ প্রসেসরের সাহায্যে গেমাররা কল অব ডিউটি, অ্যাসফাল্ট ৯-এর মতো যেকোনো উচ্চ গ্রাফিক্সের গেম অনায়াসে খেলতে পারবেন। এর পাশাপাশি ফোনটিতে ২ দশমিক ৫ গিগাহার্টজ পর্যন্ত দুটি উচ্চ-কর্মক্ষমতার কর্টেক্স-এ৭৬ কোর ও ২ গিগাহার্টজ পর্যন্ত ছয়টি উচ্চ-দক্ষতার কর্টেক্স-এ৫৫ কোর রয়েছে।

শক্তিশালী প্রসেসরের পাশাপাশি ৯০ হার্টজ ফুল এইডি প্লাস আল্ট্রা স্মুথ ডিসপ্লের ফলে ব্যবহারকারীরা সাবলীলভাবে এ স্মার্টফোনটি ব্যবহার করতে পারবেন। ফোনটির ৬ দশমিক ৫ ইঞ্চির ডিসপ্লে ও ৫৮০ নিটস পর্যন্ত সর্বোচ্চ উজ্জ্বলতা অসাধারণ অডিও ভিজ্যুয়াল অভিজ্ঞতা দেবে। স্ক্রিন কালার টেম্পারেচার অ্যাডজাস্টমেন্ট ফিচার থাকায় দীর্ঘ সময় ফোন ব্যবহার করলেও এটি চোখের ওপর কোনো চাপ ফেলবে না।

নারজো৩০ ডিজাইনে রেসিং টেক্সচার প্রযুক্তির ব্যবহার অনন্য মাত্রা যোগ করেছে। রেস ট্র্যাকের ক্ল্যাসিক ভি-আকৃতি লাইনের আদলে তৈরি করা ডিজাইন তরুণ প্রজন্মের গেমারদের স্টাইলিশ আউটলুক দেবে। এছাড়াও এতে উন্নত ডুয়াল টেক্সচার স্প্লাইসিং প্রসেস ও নতুন অপটিক্যাল কোটিং প্রযুক্তি ব্যবহার করা হয়েছে।

অ্যান্ড্রয়েড ১১ ও রিয়েলমি ইউআই ২.০ ভার্সন সমৃদ্ধ স্মার্টফোনটি ব্যবহারকারীদের দ্রুত, মসৃণ ও নিরাপদ ব্যবহারের অভিজ্ঞতা দেবে। ব্যবহারকারীরা তাদের পছন্দ অনুযায়ী ইউআই পরিবর্তন করতে পারবেন।

শক্তিশালী ৫ হাজার মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি সমৃদ্ধ নারজো৩০ স্মার্টফোনে পুরো চার্জিং প্রক্রিয়ার জন্য রয়েছে পাঁচ স্তরের নিরাপত্তা ব্যবস্থা। স্ট্যান্ডবাই মোডে স্মার্টফোনটি টানা এক মাস সচল থাকবে বলে দাবি প্রতিষ্ঠানটির। এছাড়াও একবারের চার্জে স্মার্টফোনটিতে ১৬ ঘণ্টা স্ট্রিমিং এবং ১১ ঘণ্টা গেম খেলা যাবে। শক্তিশালী ৩০ ওয়াট ডার্ট চার্জ প্রযুক্তি থাকায় ৬৫ মিনিটে শতভাগ এবং ২৬ মিনিটে অর্ধেক ব্যাটারি চার্জ করা সম্ভব।

নারজো৩০ স্মার্টফোনে পিক্সেল ফোর-ইন-ওয়ান প্রযুক্তির সমন্বয়ে একটি ১ দশমিক ৮ ফোকাল লেংথের অ্যাপারচার লেন্সসহ ৪৮ মেগাপিক্সেল এআই ট্রিপল ক্যামেরা সেটআপ রয়েছে। এতে নাইটফিল্টার, সুপারনাইটস্কেপ, প্যানারোমা, পোর্ট্রেট মোড, টাইমল্যাপস ফটোগ্রাফি, আল্ট্রাম্যাক্রো, এআই সিন রিকগনিশন, এআই বিউটি ও ক্রোমাবুস্টের মতো চমত্কার অনেক ফাংশন রয়েছে। ফোনের সম্মুখে ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা রয়েছে।

ফোনটিতে ফাস্ট সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, সুবিধাজনক শেয়ারিং, ডাটা প্রটেকশন ও ১০০-এরও বেশি কাস্টমাইজেবল অপশনের মতো চমকপ্রদ ও দুর্দান্ত সব ফিচার রয়েছে।

৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ সমৃদ্ধ নারজো৩০ স্মার্টফোনটি রেসিং সিলভার ও রেসিং ব্লু—এ দুটি রঙে বাজারে পাওয়া যাচ্ছে। এর বাজারমূল্য ১৯ হাজার ৯৯০ টাকা।

যাযাদি/ এমডি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

সকল ফিচার

ক্যাম্পাস
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
বিজ্ঞান ও প্রযুক্তি
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
হাট্টি মা টিম টিম
কৃষি ও সম্ভাবনা
রঙ বেরঙ

Copyright JaiJaiDin ©2022

Design and developed by Orangebd


উপরে