শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ৩ শ্রাবণ ১৪৩১

আইফোনে যোগ হলো একগুচ্ছ নতুন ফিচার

যাযাদি ডেস্ক
  ১১ জুন ২০২৪, ১৭:৫৬
ছবি-সংগৃহিত

অ্যাপলের আইফোনে যোগ হলো কৃত্রিম বুদ্ধিমত্তা বা এআই ফিচার। এই ফিচার আগামী দিনে আইফোনসহ আইওএস ভিত্তিক ডিভাইস চালানোর উপায় পরিবর্তন করবে। এআই ফিচারের নাম দিয়েছে অ্যাপল ইন্টেলিজেন্স।

এছাড়াও অ্যাপল তাদের আইফোনে একগুচ্ছ নতুন ফিচার যোগ করেছে। চলুন জেনে নেওয়া যাক এসব ফিচার সম্পর্কে।

ইমেজ প্লেব্যাকগ্রাউড: এই ফিচারটি ব্যবহারকারীকে ফটো সম্পাদনা করার বিকল্প দেবে, যার অধীনে ব্যবহারকারীরা অ্যানিমেশনের মতো তাদের ফটো সম্পাদনা করতে সক্ষম হবেন। এটি একটি স্কেচ ডিজাইনে ফটো তৈরি করার সুবিধাও দেয়।

ফটো অ্যাপ: এই ফিচারে ব্যবহারকারীরা ফটো এবং কিছু সাধারণ পাঠ্যের মাধ্যমে একটি ভালো গল্প লিখতে সক্ষম হবেন। সেই গল্পের জন্য ছবি ও ভিডিওও বানাবেন।

ম্যাজিক ইরেজার: এই টুলের সাহায্যে ব্যবহারকারীরা তাদের ছবি থেকে যেকোনো অপ্রয়োজনীয় ব্যাকগ্রাউন্ড মুছে ফেলতে পারবেন।

সিরি আপডেট: অ্যাপল তার ভয়েস কমান্ড ফিচার সিরিকে এআই-য়ের সঙ্গে আপডেট করেছে, যা ব্যবহারকারীদের ভয়েস কমান্ড দিয়ে যেকোনো কিছু করা সহজ করে তুলবে।

হিডেন অ্যাপ: এই ফিচারটির সাহায্যে ব্যবহারকারীরা তাদের ডিভাইসে কিছু গুরুত্বপূর্ণ অ্যাপ লুকিয়ে রাখতে পারবেন। আপনি ফোল্ডারটি লুকাতেও সক্ষম হবেন।

বার্তার সময়সূচী: এই ফিচারটিতে, একটি নির্দিষ্ট সময়ে পোস্ট করা কোনও বার্তা শিডিউল করার জন্য একটি বিকল্প দেওয়া হয়েছে। আপনি বার্তাটিকে বোল্ড, আন্ডারলাইন, ইটালিক করার বিকল্পও পাবেন।

এসএমএস আপডেট: অ্যাপল ডিভাইসে আরসিএস বার্তা দেওয়ার ঘোষণা দেওয়া হয়েছে। এটি আইফোন ১৪ এবং পরবর্তী ডিভাইসগুলোতে রোল আউট করা হবে। আরসিএস অর্থাৎ রিচ কমিউনিকেশন সার্ভিস চালু হওয়ার পরে, এটি হোয়াটসঅ্যাপের সাথে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য বিবেচনা করা হচ্ছে, কারণ এতে বার্তাগুলো ইন্টারনেট ও ইন্টারনেট ছাড়াই পাঠানো যেতে পারে।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে