শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

জান্তাবিরোধীদের হামলায় ১০ পুলিশ নিহত

যাযাদি ডেস্ক
  ১০ এপ্রিল ২০২১, ১৯:২০

ক্রমেই চরম অবনতির দিকে যাচ্ছে মিয়ানমারের পরিস্থিতি। মিয়ানমারে সরকারবিরোধী বিক্ষোভকারীদের বিরুদ্ধে শুক্রবার রাতভর অভিযান ও শনিবার সকালে নির্বিচারে গুলি চালিয়েছে নিরাপত্তা বাহিনী। এতে অন্তত ৬০ জন মারা গেছেন। অন্যদিকে, অভ্যুত্থানবিরোধী জাতিগত সেনাজোটের হামলায় ১০ পুলিশ নিহত হয়েছে।

গতকাল শনিবার দেশটির শান রাজ্যের নুনগোমন এলাকার থানায় ভোরবেলা এ হামলা চালানো হয় বলে জানা যায়। জানা গেছে, এই জোটে আছে আরাকান আর্মি, ট্যাং ন্যাশনাল লিবারেশন আর্মি এবং মিয়ানমার ন্যাশনাল ডেমোক্রেটিক এলায়েন্স আর্মি। এদের যোদ্ধারাই এ হামলা চালিয়েছে।

এদিকে, নিরাপত্তাবাহিনীর গুলিতে নিহত ৬০ জনের ভুক্তভোগী পরিবার বা স্থানীয়রা তাদের মরদেহ সংগ্রহ করতে পারেনি। মরদেহগুলো বেশিরভাগই নিরাপত্তা বাহিনী নিয়ে গেছে বলে অভিযোগ উঠেছে। বিক্ষোভকারীদের দমনে জান্তা বাহিনী বন্দুকের পাশাপাশি মেশিনগানের গুলি, গ্রেনেড এবং মর্টারের ব্যবহার করেছে বলে জানিয়েছেন প্রত্যক্ষদর্শীরা।

প্রত্যক্ষদর্শীরা জানান, আমাদের এলাকার লোকজন জানত ওরা আসবে এবং এর জন্য রাতভর অপেক্ষা করছিল। সেনারা ভারী অস্ত্র ব্যবহার করেছে। এমনকি আমরা মর্টার শেলও পেয়েছি। মেশিরগান থেকে প্রচুর গুলি করা হয়েছে। তাজা গুলির পাশাপাশি সেনারা গ্রেনেড লঞ্চার ব্যবহার করছিল বলা হচ্ছে। সূত্র: রয়টার্স।

যাযাদি/এসআই

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে