মেক্সিকোয় মেট্রোরেল ভেঙে পড়ে নিহত ১৫, আহত ৭০

মেক্সিকোয় মেট্রোরেল ভেঙে পড়ে নিহত ১৫, আহত ৭০

মেক্সিকো সিটিতে মেট্রো ট্রেনের গাড়ি বহনকারী একটি ওভারপাসের একটা অংশ রাস্তায় ধসে পড়ে কমপক্ষে ১৫ জনের মৃত্যু হয়েছে। সোমবার রাতের এ দুর্ঘটনায় আরও ৭০ জন আহত হয়েছেন বলে কর্তৃপক্ষের বরাত দিয়ে জানিয়েছে রয়টার্স। স্থানীয় চ্যানেল মিলেনিও টিভিতে প্রচারিত একটি ভিডিওতে দেখা গেছে, মেট্রোর ১২টি লাইনের ওভারপাসের অংশটি উপর থেকে ভেঙে নীচে রাস্তায় পড়ে যাচ্ছে।

টেলিভিশন এবং সোশ্যাল মিডিয়ায় ভেসে বেড়ানো ওই ভিডিওতে, জরুরী চিকিৎসা কর্মী এবং দমকল বাহিনীকে একত্রে মিলে উদ্ধার কাজে অংশ নিতে দেখা যায়। মেক্সিকো সিটির মেয়র ক্লডিয়া শাইনবাউম বলেছেন, ১৫ জনের লাশ উদ্ধার করা হয়েছে এবং একটি গাড়ি ধ্বংসস্তূপের নীচে আটকা পড়েছে।

মেয়র তার টুইটারে আরও বলেন, ‘দুর্ভাগ্যক্রমে সেখানে এই হতাহতের ঘটনা ঘটেছে এবং আমি কমান্ড সেন্টার স্থাপনে কাজ করছি।’ এর আগে নগরীর বিস্তৃত ঝুঁকি ব্যবস্থাপনা এবং নাগরিক সুরক্ষা সংস্থা প্রাথমিকভাবে ১৩ জন নিহত এবং ৭০ জন আহত হয়েছে বলেই জানিয়েছিল।

মেক্সিকো সিটির এই মেট্রোরেলের ১২ লাইন নির্মিত হয়েছিল যখন দেশটির বর্তমান পররাষ্ট্রমন্ত্রী মার্সেলো ইবারার্ড মেক্সিকো সিটির মেয়র ছিলেন। টুইটারে ইবারার্ড বলেন, ‘আজ মেট্রোর সাথে যা ঘটল তা অবশ্যই একটি ভয়াবহ ট্র্যাজেডি। আমি ভুক্তভোগী এবং তাদের পরিবারের প্রতি সংহতি প্রকাশ করছি।’

ঘটনার দ্রুত তদন্তের কথা জানিয়ে তিনি আরও বলেন, ‘অবশ্যই ঘটনার কারণ তদন্ত করা উচিত এবং এ বিষয়ে দায়িত্ব দেয়া হয়েছে। আমি পুন:রায় বলি যে, যা যা প্রয়োজন তা করতে সহায়তা করার জন্য আমি কর্তৃপক্ষের সঙ্গে আছি।’

যাযাদি/এসএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে