বিজেপিকে হারানোর লক্ষ্য নিয়ে এবার গোয়ায় যাচ্ছেন মমতা

বিজেপিকে হারানোর লক্ষ্য নিয়ে এবার গোয়ায় যাচ্ছেন মমতা

আগামী বৃহস্পতিবার (২৮ অক্টোবর) ভারতের গোয়া রাজ্য সফরে যাচ্ছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। গতকাল শনিবার তৃণমূল নেত্রী মমতা নিজেই টুইট বার্তায় এ কথা জানিয়েছেন।

মমতা লিখেছেন, আগামী ২৮ অক্টোবর প্রথম বার গোয়া সফরে যাওয়ার প্রস্তুতি নিচ্ছি। সব ব্যক্তি, সংগঠন এবং রাজনৈতিক দলের কাছে বিজেপি এবং তাদের বিভাজনের নীতিকে পরাস্ত করার জন্য একজোট হওয়ার আহ্বান জানাচ্ছি। গত ১০ বছরে গোয়ার সাধারণ মানুষকে অনেক দুর্ভোগ সইতে হয়েছে।

আরেক টুইটে মমতা বলেন, যৌথভাবে একটি নতুন সরকার গড়ে আমরা গোয়ায় নতুন ভোরের সূচনা করব। গোয়ার জনগণের সেই সরকার আমজনতার প্রত্যাশা পূরণে দায়বদ্ধ থাকবে।

আনন্দবাজার পত্রিকার খবরে বলা হয়েছে, গত মাসে কংগ্রেস ছেড়ে তৃণমূলে যোগ দেন গোয়ার সাবেক মুখ্যমন্ত্রী লুইজিনহো ফেলেইরো। এরপর কংগ্রেসসহ বিভিন্ন দল ছেড়ে তৃণমূলে যোগ দিয়েছেন একাধিক রাজনৈতিক এবং অরাজনৈতিক ব্যক্তিত্ব। ইতিমধ্যে গোয়ায় দপ্তরও খুলেছে তৃণমূল। গত শুক্রবার তৃণমূলের সর্বভারতীয় সহ-সভাপতি হিসেবে নিযুক্ত করা হয়েছে ফেলেইরোকে। এই আবহে আগামী বৃহস্পতিবার তৃণমূল নেত্রীর গোয়া যাত্রাকে ‘তাৎপর্যপূর্ণ’ বলে মনে করা হচ্ছে।

সম্প্রতি বিধানসভা নির্বাচনে পশ্চিমবঙ্গে বিপুল জয়ের পর অন্যান্য রাজ্যে নজর দিয়েছে তৃণমূল। সেই তালিকার প্রথম দিকে রয়েছে ত্রিপুরা এবং গোয়া। আগামী বছরের শুরুর দিকে গোয়ায় বিধানসভা নির্বাচন হওয়ার কথা। আর ত্রিপুরায় বিধানসভা নির্বাচন হওয়ার কথা ২০২৩ সালে।

যাযাদি/ এমডি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে