শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

সাহরির সময় সিরিয়ার ইসরায়েলি হামলা, ৩৬ সেনা নিহত

যাযাদি ডেস্ক
  ২৯ মার্চ ২০২৪, ১১:১১
আপডেট  : ২৯ মার্চ ২০২৪, ১১:১৬
ছবি-সংগৃহিত

দখলদার ইসরাইল গত কয়েকমাস ধরে অবরুদ্ধ গাজায় বর্বর বিমান হামলা চালিয়ে হাজার হাজার মানুষকে হত্যা করেছে। সেই হামলা এখনো অব্যহত রয়েছে। এর মধ্যে আজ শুক্রবার ভোরে সাহরির সময় তারা সিরিয়ায় হামলা চালিয়ে ৩৬ সেনাকে হত্যা করে। এতে বিশ্লেষকরা বলছেন এই যুদ্ধ আশেপাশের দেশগুলোতে ছড়িযে পড়তে পারে।

সিরিয়ার অভ্যন্তরে হামলা চালিয়েছে দখলদার ইসরায়েল বাহিনী। এতে সিরিয়ার সশস্ত্র বাহিনীর অন্তত ৩৬ জন সেনাসদস্য নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছে কয়েক ডজন বেসামরিক ব্যক্তি। সিরিয়ার মানবাধিকার ও যুদ্ধ পরিস্থিতি নিয়ে কাজ করা ব্রিটেনভিত্তিক সংগঠন সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটসের বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে আন্তর্জাতিক গণমাধ্যম আল আরাবিয়া।

সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস বলছে, সিরিয়ার আলেপ্পো প্রদেশের একটি এলাকায় স্থানীয় সময় শুক্রবার (২৯ মার্চ) ভোরের আগে হামলা চালায় ইসরায়েলি প্রতিরক্ষাবাহিনী। এতে দেশটির সশস্ত্র বাহিনীর অন্তত ৩৬ জন সেনাসদস্য নিহত হন। তবে স্বাধীনভাবে সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটসের দেওয়া তথ্য যাচাই করা সম্ভব হয়নি।

সংস্থাটি জানিয়েছে, আলেপ্পোর জিবরিন এলাকায় আলেপ্পো আন্তর্জাতিক বিমানবন্দরের কাছে একটি গুদামে ইসরায়েলি ক্ষেপণাস্ত্র আঘাত হানে। গুদামটি লেবাননের সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহর অস্ত্রাগার বলে ধারণা করা হচ্ছে। এদিকে হামলার দুই ঘণ্টা পরও গুদামটি থেকে বিস্ফোরণের শব্দ শোনা গেছে বলে জানিয়েছে সংস্থাটি।

হামলার বিষয়ে সিরিয়ার সেনাবাহিনী দেশটির রাষ্ট্রায়ত্ত সংবাদ সংস্থা সানাকে জানিয়েছে, আলেপ্পোর নিকটবর্তী এলাকায় হামলায় অন্তত কয়েক ডজন বেসামরিক ব্যক্তি আহত হয়েছে। সেনাবাহিনী জানিয়েছে, শুক্রবার রাত আনুমানিক ১টা ৪৫ মিনিটের দিকে ইসরায়েলি শত্রুরা আলেপ্পোর দক্ষিণ-পূর্বে আথ্রিয়ার দিক থেকে বিমান আক্রমণ শুরু করে। সিরীয় সেনাবাহিনী জানিয়েছে, ‘শত্রুদের এই হামলায় বেসামরিক ও সামরিক কর্মীসহ অনেকেই নিহত ও আহত হয়েছে।’ তবে তারা হতাহতের সংখ্যা নিশ্চিত করেনি।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে