শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১২ শ্রাবণ ১৪৩১

বিমানে বোমাতঙ্ক, তড়িঘড়ি নামানো হলো যাত্রীদের

যাযাদি ডেস্ক
  ২৮ মে ২০২৪, ১১:৪৩
ছবি: সংগৃহীত

ভারতের বারাণসীগামী ইন্ডিগো এয়ারলাইন্সের একটি ফ্লাইটে বোমা হামলার হুমকি পাওয়া গেছে বলে জানিয়েছে দিল্লি বিমানবন্দর কর্তৃপক্ষ।

মঙ্গলবার (২৮ মে) ফ্লাইটটি পরিদর্শন করেন বিমানবন্দরের কর্মকর্তারা। খবর এনডিটিভির।

ইন্ডিগোর বারাণসীগামী ৬ই২২১১ ফ্লাইটটি ভোরে দিল্লির ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দর থেকে উড্ডয়নের জন্য প্রস্তুতি নেয়। এ সময় রানওয়েতে প্লেনটিকে থামানো হয়। তাৎক্ষণিকভাবে জরুরি তদন্তকারী দল কাজ শুরু করে। তবে এখনও পর্যন্ত তারা সন্দেহজনক কিছুর সন্ধান পাননি।

দিল্লি বিমানবন্দর কর্তৃপক্ষ জানায়, মঙ্গলবার ভোর ৫টা ৪০ মিনিটের দিকে এক ফোনকলে হুমকি দিয়ে জানানো হয়, প্লেনটিতে বোমা আছে। প্লেনের শৌচাগার থেকে ‘৩০ মিনিটের মধ্যে বোমাটি বিস্ফোরিত হবে’ লেখা একটি চিরকুট পান পাইলট।

প্লেনটিতে ১৭৬ জন যাত্রী ছিল। এটিকে থামানোর পর সব যাত্রীকে দ্রুত নিরাপদ স্থানে সরিয়ে নেওয়া হয়েছে।

ইন্ডিগো এয়ারলাইন্সের পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়, হুমকি পাওয়ার পর পরবর্তী ব্যবস্থা গ্রহণের জন্য প্লেনটিকে বিমানবন্দরের ‘আইসোলেশন বে’তে স্থানান্তর করা হয়েছে। বর্তমানে প্লেনটিকে সেখানে পরীক্ষা করা হচ্ছে। সব নিরাপত্তা পরীক্ষা শেষ হওয়ার পরে প্লেনটিকে পুনরায় টার্মিনাল এরিয়ায় পাঠানো হবে।

চলতি মাসের শুরুতে দিল্লি বিমানবন্দরে এয়ার ইন্ডিয়ার একটি ফ্লাইটের শৌচাগারে ‘বোমা’ লেখা একটি টিস্যু পেপার পাওয়া গিয়েছিল। যদিও এটি পরে ভুয়া বলে প্রমাণিত হয়েছিল। চিরকুট পাওয়ার পর যথাযথ নিরাপত্তামূলক ব্যবস্থা অনুসরণ করে শৌচাগার ও এর আশপাশের জায়গায় অনুসন্ধান করা হয়। কিন্তু পরে সন্দেহজনক কোনোকিছু পাওয়া যায়নি বলে জানায় ভারতীয় বিমানবন্দর কর্তৃপক্ষ।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে