বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ২৯ জ্যৈষ্ঠ ১৪৩১

গাজায় ৩ ইসরাইলি সৈন্য নিহত : হামাসের বুবি-ট্র্যাপ 

যাযাদি ডেস্ক
  ৩০ মে ২০২৪, ০০:০১
ছবি সংগৃহিত

হামাসের সঙ্গে সংঘর্ষ কিংবা ফাঁদে পড়ে এ পর্যন্ত সরকারিভাবে ২৯১ সেনার মৃত্যুর কথা জানিয়েছে ইসরাইল। তবে এর বাইরেও আরও অনেক হতাহতের ঘটনা ঘটেছে। এদিকে হামাসের বুবি-ট্র্যাপ কৌসলে আরও তিন ইসরাইলি সেনা নিহত হয়েছে। জানা যায়, হামাসের বুবি-ট্র্যাপে পড়ে ইসরাইলের তিন সেনা নিহত হয়েছে। তাদের মৃত্যুতে স্থল ও সীমান্ত অভিযানে নিহত ইসরাইলি সেনার সংখ্যা ২৯১ জনে পৌঁছেছে। বুধবার (২৯ মে) ইসরাইলের সামরিক বাহিনী এক বিবৃতিতে তাদের নিহত হওয়ার খবর দিয়েছে।

নিহত সেনারা হল স্টাফ সার্জেন্ট আমির গ্যালিলোভ (২০), স্টাফ সার্জেন্ট উরি বার অর (২১), স্টাফ সার্জেন্ট ইডো অ্যাপেল (২১)। তারা সবাই নাহাল ব্রিগেডের ৫০তম ব্যাটালিয়নে কর্মরত ছিলেন।

টাইমস অফ ইসরাইল জানিয়েছে, সামরিক বাহিনীর প্রাথমিক তদন্ত অনুসারে, একটি বুবি-আবদ্ধ বিল্ডিংয়ে বিস্ফোরণে ওই তিন সেনা নিহত হয়। এছাড়া ৫০তম ব্যাটালিয়নের এক অফিসার এবং দুই সৈন্য গুরুতর আহত হয়েছেন। একই ঘটনায় অপর একজন অফিসার মাঝারিভাবে আহত হয়েছেন।

সূত্রটি আরো জানিয়েছে, মঙ্গলবার অন্য একটি ঘটনায় কমব্যাট ইঞ্জিনিয়ারিং কর্পসের ৬১৪তম ব্যাটালিয়নের এক অফিসার ও এক সৈনিক উত্তর গাজায় লড়াইয়ে গুরুতর আহত হয়েছেন। এছাড়া অভিজাত ইয়াহালোম যুদ্ধ প্রকৌশল ইউনিটের এক সৈন্য গুরুতরভাবে আহত হয়।

খবরে আরো কলা গয়েছে, মঙ্গলবার দক্ষিণ গাজায় একটি বুবি আটকে থাকা টানেলের খাদে বিস্ফোরণের ফলে আরো তিনজন সৈন্য হালকা এবং মাঝারিভাবে আহত হয়। আর আজ বুধবার মাল্টি-ডোমেন ইউনিটের এক সেনা উত্তর গাজায় গুরুতরভাবে আহত হয়। সূত্র : টাইমস অফ ইসরাইল

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে