শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ৩০ চৈত্র ১৪৩০
walton

যে কারণে গ্রেফতার মুফতি সালমান আজহারি

যাযাদি ডেস্ক
  ০৭ ফেব্রুয়ারি ২০২৪, ০৯:২২

ইসলামিক স্কলার মুফতি সালমান আজহারিকে গ্রেফতার করেছে গুজরাট পুলিশ। তার বিরুদ্ধে অভিযোগ, ধর্মীয় উসকানিমূলক বক্তব্য দিয়েছেন তিনি। খবর এনডিটিভির

স্থানীয় সময় রোববার রাতে গুজরাটের সন্ত্রাস-দমন স্কোয়াড (এটিএস) মুম্বাইয়ে এসে ওই ধর্মপ্রচারককে গ্রেফতার করে। তাকে জুনাগড় থানা হয়ে মুম্বাইয়ের ঘাটকোপার থানায় নিয়ে যাওয়া হয়। এদিকে তাকে গ্রেফতারের খবর পাওয়ার পর তার মুক্তির দাবিতে থানার বাইরে জড়ো হয়ে বিক্ষোভ করেন সমর্থকরা।

এ ঘটনাকে কেন্দ্র করে উত্তেজনা ছড়িয়েছে গোটা এলাকায়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সেখানে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়।

এনডিটিভির প্রতিবেদনে বলা হয়, গত ৩১ জানুয়ারি গুজরাটের জুনাগড়ে একটি অনুষ্ঠানে ধর্মীয় উসকানি ও বিদ্বেষমূলক বক্তব্য রাখেন মুফতি সালমান আজহারি। ওই ভিডিও সম্প্রতি সামাজিক মাধ্যমে সয়লাব হয়ে যায়। এরপরই শনিবার জুনাগড় পুলিশ অনুষ্ঠানের আয়োজক আরও দুই ব্যক্তিকে গ্রেফতার করে।

মাওলানা আজহারি একজন সুন্নি মতাবলম্বী ধর্মীপ্রচারক এবং মুম্বাইয়ের মোটিভেশনাল স্পিকার হিসেবে পরিচিত। তিনি জামিয়া রিয়াজুল জান্নাহ, আল-আমান এডুকেশন অ্যান্ড ওয়েলফেয়ার ট্রাস্ট এবং দারুল আমানের প্রতিষ্ঠাতা। তিনি কায়রোর আল আজহার বিশ্ববিদ্যালয় থেকে উচ্চশিক্ষা সম্পন্ন করেন। এই বিশ্ববিদ্যালয়টি মিশরের প্রাচীনতম ডিগ্রি প্রদানকারী বিশ্ববিদ্যালয় এবং সবচেয়ে মর্যাদাপূর্ণ ইসলামিক শিক্ষা কেন্দ্রগুলো মধ্যে অন্যতম।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে