বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

প্রেমের কারণে যুবককে খুন : ৬ জনের যাবজ্জীবন

ঝিনাইদহ প্রতিনিধি
  ২৩ মে ২০২৩, ০৯:৪৪

ঝিনাইদহ সদরের বড়-খাজুরা গ্রামে যুবককে হত্যার ঘটনায় ৬ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত।

সোমবার দুপুরে অতিরিক্ত দায়রা জজ প্রথম আদালতের বিচারক বাহাউদ্দিন আহমেদ এ আদেশ দেন। দন্ডপ্রাপ্তরা হল, খাজুরা শেখপাড়া গ্রামের সাইফুল ইসলাম পাভেল, একই গ্রামের আলো মিয়া, খাজুরা জোয়ারদার পাড়ার আসলাম হোসেন, একই গ্রামের ইমরান আলম, সাদ্দাম হোসেন ও রাসেল হোসেন। এদের মধ্যে আলো, রাসেল ও পাভেল পলাতক রয়েছে।

আদালত সুত্রে জানা যায়, ২০১০ সালের ১৬ এপ্রিল বিকালে একটি মোটরসাইকেলে হরিনাকুন্ডু উপজেলার বেড়বিন্নি গ্রামের বাড়ি থাকা অবস্থায় মোবাইলে খবর আসে ঝিনাইদহ শহরে গন্ডোগোল হচ্ছে বলে বের হয় রহমত উল্লাহ খোকন। পরে আর সে বাড়ি ফিরে আসেনি। এরপরদিন ১৭ এপ্রিল সকালে সদর থানাধীন বড়খাজ্রুা গ্রামের একটি বাঁশ বাগান থেকে শ্বাসরোধ ও কুপিয়ে হত্যা করা মৃতদেহ উদ্ধার করে পুলিশ। ওইদিনই নিহত রহমত উল্লাহর চাচা আব্দুর রাজ্জাক বাদী হয়ে সদর থানায় অজ্ঞাতদের আসামী করে একটি হত্যা মামলা দায়ের করেন। মামলার তদন্ত শেষে পুলিশ ৯ জনকে আসামী করে আদালতের চার্জশীট দেয়।

দীর্ঘ শুনানী শেষে আদালত সাইফুল ইসলাম পাভেল, আলো মিয়া, আসলাম হোসেন, ইমরান আলম, সাদ্দাম হোসেন ও রাসেল হোসেনকে যাবজ্জীবন কারাদন্ড প্রদান করেন। সাথে তাদের প্রত্যেককে পাঁচ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ৫ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করে আদালত। মামলার বাকী তিন আসামীকে বেকসুর খালাশ প্রদান করা হয়।

এদিকে এই মামলার এজাহারে নিহত রহমত উল্লাহর চাচা আব্দুর রাজ্জাক মামলায় উল্লেখ করেছিলেন, শৈলকুপা উপজেলার পুটিমারী মাদ্রাসার এক ছাত্রীর সাথে প্রেমের সম্পর্ক ছিল রহমতের। ওই ছাত্রীর নানা বাড়ি সদর থানার খাজুরা গ্রামে।ওই ছাত্রীর সাথে অপর একটি ছেলের প্রেমের সম্পর্ক ছিল। এই প্রেমের সম্পর্কের জেরেই পরিকল্পিতভাবে রহমতকে হত্যা করা হতে পারে।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে