বুধবার, ০১ মে ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১

টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রী ও মন্ত্রিসভার শ্রদ্ধা

গোপালগঞ্জ প্রতিনিধি
  ১৩ জানুয়ারি ২০২৪, ১২:২৫
আপডেট  : ১৩ জানুয়ারি ২০২৪, ১৩:০৫
টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রী ও মন্ত্রিসভার শ্রদ্ধা

টানা চার বার সরকার প্রধানের দায়িত্ব গ্রহণের পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা শনিবার দুপুরে দুই দিনের সফরে নব-নির্বাচিত মন্ত্রীপরিষদ সদস্যদের সাথে নিয়ে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় এসেছেন। এদিন সকাল ৯টায় প্রধানমন্ত্রী গনভবন থেকে সড়কপথে রওনা হয়ে দুপুর ১২টায় টুঙ্গিপাড়ায় পৌঁছান। টুঙ্গিপাড়া পৌঁছেই তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে পুষ্পমাল্য অর্পন করে জাতির জনকের প্রতি গভীর শ্রদ্ধা জানান। পরে নবনির্বাচিত মন্ত্রী পরিষদের সদস্যদের সাথে নিয়ে তিনি জাতির পিতার সমাধিতে শ্রদ্ধা জানান।

এ সময় তিন বাহিনীর একটি চৌকস দল প্রধানমন্ত্রীকে গার্ড অব অনার প্রদান করেন। এরপর প্রধানমন্ত্রী ছোট বোন শেখ রেহানাকে সাথে নিয়ে আলাদাভাবে জাতির জনকের সমাধিতে শ্রদ্ধা জানিয়ে দোয়া ও মোনাজাত করেন।

পরে ১৯৭৫ সালের ১৫ আগষ্ট জাতির পিতার পরিবারের শহীদ সদস্যদের আত্মার শান্তি কামনা করে দোয়া ও মোনাজাতে অংশ নেন প্রধানমন্ত্রী এবং নব-নির্বাচিত মন্ত্রী পরিষদের সদস্য ও সংসদ সদস্যগণ।

এসময় মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, ওবায়দুল কাদের, ন‚রুল মজিদ মাহমুদ হুমায়‚ন, আসাদুজ্জামান খান কামাল, ডা. দীপু মনি, তাজুল ইসলাম, ফারুক খান, আবুল হাসান মাহমুদ আলী, আনিসুল হক, হাছান মাহমুদ, আবদুস শহীদ, সাধন চন্দ্র মজুমদার, র আ ম উবায়দুল মোক্তাদির চৌধুরী, আব্দুর রহমান, নারায়ন চন্দ্র চন্দ, আব্দুস সালাম, মহিবুল হাসান চৌধুরী নওফেল, ফরহাদ হোসেন, ফরিদুল হক খান, জিল্লুল হাকিম, সাবের হোসেন চৌধুরী, জাহাঙ্গীর কবির নানক, নাজমুল হাসান পাপন, ইয়াফেস ওসমান, সামন্ত লাল সেন, টেকনোক্রেট মন্ত্রী ইয়াফেস ওসমান, ডা. সামন্ত লাল সেন, প্রতিমন্ত্রী সিমিন হোসেন রিমি, নসরুল হামিদ, জুনাইদ আহমেদ পলক, মোহাম্মদ এ আরাফাত, মহিবুর রহমান, জাহিদ ফারুক, কুজেন্দ্র লাল ত্রিপুরা, রুমানা আলী, শফিকুর রহমান চৌধুরী, আহসানুল টিটু, খালিদ মাহমুদ চৌধুরী, শেখ হেলাল উদ্দিন এমপি, শেখ সারহান নাসের তন্ময় এমপিসহ বেশ কয়েকজন এমপি, গোপালগঞ্জ জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক জিচএম সাহাবুদ্দিন আজম প্রমূখ উপস্থিত ছিলেণ।

এদিন সকাল থেকেই প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিজ নির্বাচনী এলাকার টুঙ্গিপাড়া ও কোটালীপাড়া উপজেলার নেতা-কর্মিরা জাতির পিতার সমাধি সৌধ কমপ্লেক্স এলাকায় এসে হাজির হতে থাকেন তাদের প্রিয় নেত্রীকে স্বাগত জানোর জন্য।

টানা চতুর্থবারের মতো সরকার গঠন করে নিজ নির্বাচনী এলাকায় নেতা-কর্মিদের সাথে শুভেচ্ছা বিনিময় করতে আসাকে কেন্দ্র করে প্রধানমন্ত্রীর নির্বাচনী এলাকার নেতা-কর্মিদের মধ্যে আনন্দের বন্যা বয়ে যাচ্ছে। তারা এখন খুশির জোয়ারে ভাসছে। প্রধানমন্ত্রীর আগমন কেন্দ্র করে জেলা আওয়ামী লীগ ও সহযোগি সংগঠনের পক্ষে ঢেলে জানানো হয়েছে। জেলা জুড়ে উৎসবের আমেজ বিরাজ করছে।রাস্তায় রাস্তায় ব্যানার,ফেস্টুন, গেট তৈরী করে প্রধানমন্ত্রীকে স্বাগত জানানো হয়েছে।

এদিকে প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে টুঙ্গিপাড়া-কোটালীপাড়া সহ জেলার সর্বত্র ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা গ্রহন করা হয়েছে।প্রধানমন্ত্রী দিনের প্রথম ভাগের কর্মস‚চী শেষ করে দুপুরের বিশ্রাম শেষ করে বিকেল ৩টায় টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে স্থানীয় নেতাকর্মিদের সাথে মত বিনিময় করবেন।

এদিন তিনি টুঙ্গিপাড়ায় রাত্রী যাপন করবেন এবং আগামীকাল রোববার বেলা আড়াইটায় কোটালীপাড়ায় উপজেলা পরিষদ চত্বরে স্থানীয় নেতাকর্মিদের সাখে মতবিনিময় করবেন এবং ওই দিন বিকেলে তিনি সড়ক পথে ঢাকার উদ্দেশে কোটালীপাড়া ত্যাগ করবেন।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে