কোকো’র মৃত্যু ‘পরিকল্পিত হত্যা’: ফখরুল

কোকো’র মৃত্যু ‘পরিকল্পিত হত্যা’: ফখরুল

বহুল আলোচিত ও বিতর্কিত ফখরুদ্দীন-মঈনুদ্দিনের ওয়ান ইলেভেন সরকারের চরম নিপীড়ন ও নির্যাতনে আরাফাত রহমান কোকোকে ‘পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে’ বলে দাবি করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার কনিষ্ঠ পুত্র আরাফাত রহমান কোকো কোনও রাজনীতিবিদ ছিলেন না, তিনি একজন ক্রীড়া সংগঠক ছিলেন বলে উল্লেখ করেন ফখরুল।

রবিবার (২৪ জানুয়ারি) সকালে আরাফাত রহমান কোকোর ৬ষ্ঠ মৃত্যুবার্ষিকী উপলক্ষে বনানী কবরস্থানে মরহুমের কবর জিয়ারত শেষে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।

তিনি বলেছেন, ‘অতি অল্প সময়ের মধ্যে ক্রীড়াঙ্গনে বিভিন্ন কাজের মাধ্যমে আরাফাত রহমান কোকো নিজেকে স্মরণীয় করে রেখেছেন। দুর্ভাগ্য আমাদের এই অত্যন্ত মেধাবী ক্রীড়া সংগঠককে মঈন উদ্দিন-ফখরুদ্দিন সরকার নির্মমভাবে, অন্যায়ভাবে নির্যাতন করায় তিনি অসুস্থ হয়ে পড়েন। সেই অসুস্থ অবস্থায় তিনি মারা গিয়েছেন। আমরা মনে করি, তাকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে।’

মির্জা ফখরুল বলেন, ‘একজন আরাফাত রহমান কোকো সৃষ্টি হয়েছিলেন বাংলাদেশের উন্নয়নের জন্য, সৃষ্টি হয়েছিলেন ক্রীড়াঙ্গনের উন্নয়নের জন্য। আমরা আজকে তার মৃত্যুবার্ষিকীতে তার কবর জিয়ারত করেছি।’

এসময় যুবদলের কেন্দ্রীয় সভাপতি সাইফুল ইসলাম নিরব, বিএনপির ক্রীড়া সম্পাদক আমিনুল ইসলাম, চেয়ারপারসনের মিডিয়া উইং কর্মকর্তা শায়রুল কবির খান, ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক সাইফ মাহমুদ জুয়েলসহ শতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

যাযাদি/ এমএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে