প্রেস ক্লাবকে ঢাল বানানো অপরাধের শামিল: তথ্যমন্ত্রী

প্রেস ক্লাবকে ঢাল বানানো অপরাধের শামিল: তথ্যমন্ত্রী

তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, নিরপেক্ষ জাতীয় প্রতিষ্ঠান প্রেস ক্লাবকে কোনও অনাকাঙ্ক্ষিত ঘটনা বা সংঘর্ষের ঢাল হিসেবে অপব্যবহার করা কখেনোই উচিত নয়। করলে সেটা অপরাধের শামিল। কেননা,প্রেস ক্লাব একটি নিরপেক্ষ জাতীয় প্রতিষ্ঠান, সাংবাদিকদের প্রতিষ্ঠান। যা সব মত ও পথের মানুষ ও সব রাজনৈতিক দলের জন্য উন্মুক্ত। সুতরাং, সেখান থেকে পুলিশের ওপর হামলা— তা খুবই অনভিপ্রেত।

সোমবার (১ মার্চ) সচিবালয়ে সিনেমা হল নির্মাণ ও সংস্কারে সহজে ব্যাংক ঋণ চালু হওয়ায় তথ্যমন্ত্রীকে বাংলাদেশ চলচ্চিত্র প্রদর্শক সমিতির পক্ষ থেকে ধন্যবাদ জ্ঞাপন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

জাতীয় প্রেস ক্লাবে রবিবার (২৮ ফেব্রুয়ারি) পুলিশ ও ছাত্রদলের মুখোমুখি হওয়ার ঘটনা নিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে ড. হাছান বলেন, ‘প্রেস ক্লাবকে ঢাল হিসেবে ব্যবহার করে ছাত্রদল হাজার হাজার ইটের টুকরা, পাথরের টুকরা পুলিশের ওপর নিক্ষেপ করে হামলা চালিয়েছে। প্রেস ক্লাবে তো কোনও পাথর থাকে না। এগুলো আগে থেকেই সংগ্রহ করে রাখা হয়েছে। প্রেস ক্লাবকে ঢাল হিসেবে ব্যবহার করে এ ধরনের অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটানো কখনোই উচিত নয় এবং এটি অপরাধের শামিল। এ ধরনের ঘটনা অবশ্যই অনভিপ্রেত, দুঃখজনক,অনুচিত এবং কেউ যাতে এভাবে প্রেস ক্লাবকে অপব্যবহার করতে না পারে, সেজন্য সতর্ক থাকতে হবে ‘

তথ্যমন্ত্রী বলেন, এ সংক্রান্ত আলোচনায় এটিএন বাংলার একজন সাংবাদিক ছাত্রদলের ছুঁড়ে মারা ইটের আঘাতে আহত হলো কেন, সেই প্রশ্ন আগে আসা উচিত ছিল।

তিনি বলেন, ‘ছাত্রদল গতকাল (রবিবার) দেশে একটি ঘটনা ঘটানোর চেষ্টা করেছে। একটি অনাকাঙ্ক্ষিত ঘটনাকে কেন্দ্র করে দেশে একটি মহল পানিঘোলা করার চেষ্টা করছে। এ অপচেষ্টা অতীতেও হয়েছে, কোনও লাভ হয় নাই। এবারও কোনও লাভ হবে না।’ সূত্র-বাসস

যাযাদি/ এমডি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে