শফী হত্যা মামলা: বাবুনগরীসহ ৪৩ জনকে অভিযুক্ত করে প্রতিবেদন

শফী হত্যা মামলা: বাবুনগরীসহ ৪৩ জনকে অভিযুক্ত করে প্রতিবেদন

হেফাজতে ইসলামের আমির শাহ আহমদ শফীর মৃত্যুর ঘটনায় সংগঠনটির বর্তমান আমির জুনায়েদ বাবুনগরীর সম্পৃক্ততা খুঁজে পেয়েছে পুলিশ। এ ঘটনায় সোমবার (১২ এপ্রিল) চট্টগ্রাম আদালতে তদন্ত প্রতিবেদন দাখিল করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। প্রতিবেদনে জুনায়েদ বাবুনগরীসহ ৪৩ জনকে দায়ী করা হয়েছে।

পিবিআই’র চট্টগ্রাম জেলার সুপার নাজমুল হাসান আদালতে তদন্ত প্রতিবেদন দাখিলের বিষয়টি নিশ্চিত করেছেন ৷ তদন্ত প্রতিবেদনে কতজনকে দায়ী করা হয়েছে এ ব্যাপারে বিস্তারিত কিছু বলতে রাজি হননি তিনি।

তবে আদালতের নির্ভরযোগ্য একটি সূত্র জানিয়েছে, হেফাজতে ইসলামের প্রয়াত আমির শাহ আহমদ শফীর মৃত্যুর ঘটনায় পিবিআই আজ আদালতে যে তদন্ত প্রতিবেদন দাখিল করেছে তাতে ৪৩ জনকে দায়ী করা হয়েছে।

অভিযুক্ত ৪৩ জনের মধ্যে ৪১ জনের নাম নিশ্চিত করেছে সূত্রটি। তারা হলেন- হেফাজতে ইসলামের বর্তমান আমির জুনায়েদ বাবুনগরী, যুগ্ম সম্পাদক নাসির উদ্দীন মুনির, সাংগঠনিক সম্পাদক আজিজুল হক ইসলামাবাদী, প্রচার সম্পাদক জাকারিয়া নোমান ফয়জী, হেফাজত নেতা মীর ইদ্রিস, হাবিব উল্লাহ, আহসান উল্লাহ, আবদুল মতিন, মো. শহিদুল্লাহ, মো. রেজওয়ান আরমান, হাসানুজ্জামান, ইন আমুল হাসান ফারুকী, মীর সাজিদ, জাফর আহমেদ, মীর জিয়া উদ্দিন, আহমেদ, মাহমুদ, আসাদ উল্লাহ, জোবায়ের মাহমুদ, এইচএম জুনায়েদ, আনোয়ার শাহ, আহমেদ কামাল, কামরুল ইসলাম কাশেমী, মোহাম্মদ হাসান, ওবাইদুল্লাহ ওবায়েদ, জুবায়ের মোহাম্মদ, আমিনুল হক, রফিক সোহেল, মুবিনুল হক, নাঈম, হাফেজ সায়েম উল্লাহ, আলম, সাব্বির আহমেদ, আবু সায়েদ, হোসাইন আহমেদ, তৌহিদ, আরফান, মামুন, আমিনুল ইসলাম, মাসুদুর রহমান, জাহাঙ্গীর আলম ও নুর মোহাম্মদ।

প্রসঙ্গত, হাটহাজারী মাদ্রাসার দীর্ঘদিনের মহাপরিচালক হেফাজতে ইসলামের তৎকালীন আমির আহমদ শফী গত বছরের ১৮ সেপ্টেম্বর ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় মারা যান । মৃত্যুর আগের দিন মাদ্রাসায় তুমুল হট্টগোলের মধ্যে শফী মহাপরিচালকের পদ ছাড়েন, তার ছেলে মাদ্রাসার সহকারী পরিচালক আনাস মাদানিকেও বহিষ্কার করা হয়।

মৃত্যুর পর তার পরিবার অভিযোগ তুলেন ওই দিন হট্টগোলের সময় শাহ আহমদ শফিকে মানসিক নির্যাতন করা হয়। যে কারণে তার মৃত্যু হয়েছে। গত ১৭ ডিসেম্বর শফীর শ্যালক মো. মইন উদ্দিন চট্টগ্রামের আদালতে মামলা করেন। এতে অভিযোগ করা হয়, আহমদ শফীকে ‘মানসিক নির্যাতন করে’ পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে। যেখানে ৩৬ জনকে আসামি করা হয়েছিল। আদালত মামলাটি আমলে নিয়ে পিবিআই’কে তদন্ত করে এক মাসের মধ্যে প্রতিবেদন জমা দেওয়ার আদেশ দেয়। কয়েক দফা সময় নিয়ে পিবিআই সোমবার আদালতে প্রতিবেদনটি দাখিল করে।

যাযাদি/এসআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে