হেফাজতের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি খালেদ সাইফুল্লহসহ দুই নেতা গ্রেপ্তার

হেফাজতের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি খালেদ সাইফুল্লহসহ দুই নেতা গ্রেপ্তার

ময়মনসিংহে হেফাজত ইসলামের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি মাওলানা খালেদ সাইফুল্লহ সাদী (৬৪) সহ দুই নেতাকে গ্রেপ্তার করা হয়েছে। গোয়েন্দা পুলিশের একটি দল অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করে। পুলিশ বক্স ভাংচুরসহ অস্থিতিশীল পরিবেশ তৈরির কারণে ইতিপূর্বে হওয়া মামলায় তাদের গ্রেপ্তার দেখানো হয়। তাদের বিরুদ্ধে সন্ত্রাসবিরোধী আইনে নতুন করে মামলার প্রস্তুতি চলছে বলে জানিয়েছে পুলিশ।

ময়মনসিংহে গত ২৮ মার্চ হরতালের নামে নাশকতা, নগরীর চড়পাড়া মোড়ে পুলিশ বক্স ভাংচুর, বাসে আগুনসহ পুলিশের ওপর হামলার অভিযোগে কোতোয়ালী মডেল থানার এসআই কাশেম বাদি হয়ে মামলাটি দায়ের করেছিলেন। বিস্ফোরক আইনে হওয়া মামলাটিতে ২১ এপ্রিল ‘শিশু’ বক্তা হিসেবে পরিচিত রফিকুল ইসলামের একদিনের রিমান্ড দিয়েছেন আদালত।

ওই ঘটনায় সম্পৃক্ত থাকা ও রাষ্ট্র বিরোধী কর্মকাণ্ডে লিপ্ত থাকার অভিযোগে রোববার বিকেলে হেফাজত নেতা মাওলানা খালেদ সাইফুল্লহ সাদীকে মাইজভারী মাদ্রাসা থেকে গ্রেপ্তার করা হয়। এর আগে দুপুরে নগরীর দুধ মহাল এলাকা থেকে গ্রেপ্তার করা হয় ইত্তেফাকুল উলামা ময়মনসিংহের সাধারণ সম্পাদক ও কেন্দ্রীয় কমিটির যুগ্ম সম্পাদক হাফেজ মাওলানা মনজুরুল হককে (৫২)।

ময়মনসিংহ জেলা গোয়েন্দা পুলিশের ওসি মোহাম্মদ শাহ কামাল আকন্দ বলেন, হরতালের নামে নাশকতা, পুলিশ বক্স ভাংচুর ও রাষ্ট্র বিরোধী কর্মকাণ্ডে লিপ্ত হওয়ায় দুই হেফাজত নেতাকে গ্রেপ্তার করা হয়েছে। তারা রাষ্ট্রবিরোধী সন্ত্রাসী কর্মকাণ্ডের পরিকল্পনা করছিলেন। পূর্বের মামরায় গ্রেপ্তার দেখানো হলেও সন্ত্রাস বিরোধী আইনে তাদের বিরুদ্ধে নতুন মামলার প্রস্তুতি চলছে। সোমবার রিমান্ড চেয়ে তাদের আদালতে সোপর্দ করা হবে।

যাযাদি/এসআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে