হাসানের মৃত্যুবার্ষিকীতে আমিনুলের খাবার বিতরণ

হাসানের মৃত্যুবার্ষিকীতে আমিনুলের খাবার বিতরণ

ঢাকা মহানগর উত্তর বিএনপির সাবেক সাধারণ সম্পাদক, অবিভক্ত ঢাকা সিটি করপোরেশনের সাবেক কমিশনার আহসান উল্লাহ হাসানের প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল করেছেন দলের কেন্দ্রীয় ক্রীড়াবিষয়ক সম্পাদক আমিনুল হক।

সোমবার সকালে মিরপুরের রূপনগর-পল্লবী এলাকায় মিলাদ ও দোয়ায় বিএনপির প্রয়াত এই নেতার রুহের মাগফিরাত কামনা করা হয়। পরে নেতাকর্মীদের নিয়ে আহসান উল্লাহ হাসানের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানান আমিনুল হক। এ সময় কবরের সামনে দাঁড়িয়ে কবর জিয়ারত করেন তারা।

ঢাকা মহানগর উত্তরের এই সংগঠকের প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে অসহায় মানুষের মধ্যে কাঙালি ভোজের ব্যবস্থা করেন বিএনপির তরুণ এই নেতা। আমিনুল হক বলেন, বীর মুক্তিযোদ্ধা আহসান উল্লাহ হাসান একজন জাতীয়তাবাদী আদর্শের দক্ষ সংগঠক ছিলেন। দেশের চরম ক্রান্তিলগ্নে তিনি ঢাকা মহানগর উত্তর বিএনপিকে সুসংগঠিত করে দেশের গণতন্ত্র ও ভোটাধিকার প্রতিষ্ঠার সংগ্রামে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন। তার মৃত্যুতে যে শূন্যতার সৃষ্টি হয়েছে তা পূরণ হওয়ার নয়।

তিনি বলেন, জীবনের শেষ দিন পর্যন্ত মানুষের পাশে থেকেছেন আহসান উল্লাহ হাসান। জীবনের ঝুঁকি নিয়ে কর্মহীন মানুষের সহযোগিতা করতে গিয়েই তিনি করোনায় আক্রান্ত হন। তার অবদান আজীবন স্মরণে রাখবে বিএনপি।

প্রসঙ্গত, গত বছর ৭ জুন করোনা আক্রান্ত হয়ে রাজধানীর সাহাবুদ্দিন মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান আহসান উল্লাহ হাসান।

যাযাদি/এস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে