জাপার নতুন মহাসচিব মুজিবুল হক চুন্নু

জাপার নতুন মহাসচিব মুজিবুল হক চুন্নু

দলের কো-চেয়ারম্যান মুজিবুল হক (চুন্নু) জাতীয় পার্টির (জাপা) মহাসচিব হলেন। শনিবার বিকেলে জাপার চেয়ারম্যান জি এম কাদের তাঁকে মহাসচিব পদে নিযুক্ত করেন।

জাপার সংবাদ বিজ্ঞপ্তিতে মুজিবুল হককে নতুন মহাসচিব করার কথা জানিয়ে বলা হয়, জাতীয় পার্টির চেয়ারম্যান ও সংসদে বিরোধীদলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের এক সাংগঠনিক আদেশে দলের কো-চেয়ারম্যান মো. মুজিবুল হককে পার্টির মহাসচিব হিসেবে নিয়োগ প্রদান করেছেন। জাতীয় পার্টির গঠনতন্ত্রের ২০/১ (১)ক উপধারার প্রদত্ত ক্ষমতাবলে এ আদেশ ৯ অক্টোবর ২০২১ থেকে কার্যকর হবে।

২ অক্টোবর জাপার মহাসচিব জিয়াউদ্দিন আহমেদের মৃত্যুতে মহাসচিবের পদ শূন্য হয়। এর পরপরই মহাসচিবের পদ নিয়ে জ্যেষ্ঠ নেতারা নানামুখী তৎপরতা চালান।

আলোচনা আছে, দলের চেয়ারম্যান জি এম কাদের মহাসচিব পদে দলের তরুণ সাংসদ শামীম হায়দার পাটোয়ারীকে নিযুক্ত করতে চেয়েছিলেন। কিন্তু জ্যেষ্ঠ নেতারা এর বিপক্ষে অবস্থান নেন। পরে জাপার চেয়ারম্যান অবস্থান থেকে সরে আসেন।

দলীয় সূত্র জানায়, মহাসচিব পদের জন্য মুজিবুল হক ছাড়াও দলের সাবেক দুই মহাসচিব রুহুল আমিন হাওলাদার ও মসিউর রহমান এবং ঢাকার সাংসদ সৈয়দ আবু হোসেন, অতিরিক্ত মহাসচিব সাহিদুর রহমান ও শামীম হায়দার পাটোয়ারী, সাবেক প্রেসিডিয়াম সদস্য গোলাম মসী মহাসচিব হওয়ার জন্য আগ্রহ দেখান। কিন্তু কেউ সরাসরি নিজের আগ্রহের কথা না বলে নানাভাবে চেষ্টা-তৎপরতা চালান। তবে শেষ পর্যন্ত মুজিবুল হককেই বেছে নিলেন জাপার চেয়ারম্যান জি এম কাদের।

মহাসচিব নিযুক্ত হওয়ার প্রতিক্রিয়া জানতে চাইলে মুজিবুল হক বলেন, ‘পার্টির চেয়ারম্যান গঠনতন্ত্রের ক্ষমতাবলে আমাকে মহাসচিব পদে নিযুক্ত করেছেন। তিনি আমার ওপর যে আস্থা রেখেছেন, আমি তার মর্যাদা রাখব। আমার লক্ষ্য হবে দলকে শক্তিশালী করে আগামী জাতীয় সংসদ নির্বাচনে ৩০০ আসনে প্রার্থী দেওয়া এবং দলকে ক্ষমতায় নেওয়া।’

মুজিবুল হক কিশোরগঞ্জ-৩ আসনের সাংসদ। তিনি শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়–সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি। তিনি আওয়ামী লীগের নেতৃত্বাধীন মহাজোট সরকারের শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী ছিলেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে