শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সারা দেশে বিক্ষোভের ডাক ইসলামী আন্দোলনের

যাযাদি ডেস্ক
  ২৩ ফেব্রুয়ারি ২০২৩, ১৬:৫৪

সারা দেশে বিক্ষোভের ডাক দিয়েছে ইসলামী আন্দোলন বাংলাদেশ। ২০২৩ সালের মাধ্যমিক স্তরের পাঠ্যপুস্তকে জনগণের বোধ-বিশ্বাস, সংস্কৃতি ও জাতীয় স্বার্থকে উপেক্ষা করে সাম্প্রদায়িক উসকানি, তথ্য ও ইতিহাস বিকৃতি, প্লেজারিজম এবং ধর্ম ও জাতি স্বত্বাবিরোধী বিষয়বস্তু সংযোজন বাতিল ও ইসলামি শিক্ষা বাধ্যতামূলক করার দাবিতে এবং দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে এ কর্মসূচি ঘোষণা করা হয়েছে। ইসলামী আন্দোলন বাংলাদেশের উদ্যোগে ২৪ ফেব্রুয়ারি বাদ জুমা সারা দেশের থানায় থানায় বিক্ষোভ মিছিল কর্মসূচি পালন করা হবে।

ইসলামী আন্দোলন বাংলাদেশের মহাসচিব মাওলানা ইউনুছ আহমাদ সারা দেশে শান্তিপূর্ণভাবে বিক্ষোভ মিছিল কর্মসূচি পালনের জন্য দেশের সব থানা ও উপজেলা নেতাদের প্রতি আহ্বান জানিয়েছেন।

এক বিবৃতিতে মহাসচিব বলেন, বিভিন্ন বিভাগে ঘামটি মেরে থাকা নাস্তিক-মুরতাদরা সরকার এবং দেশের জনগণকে মুখোমুখি দাড় করাতেই পরিকল্পিতভাবে ভিনদেশি এজেন্ডা বাস্তবায়নে মরিয়া হয়ে উঠছে।

ইসলামী আন্দোলন বাংলাদেশের যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান বলেছেন, অতিসম্প্রতি ওয়ার্কার্স পাটির সভাপতি রাশেদ খান মেনন ইসলামের অন্যতম ফরজ বিধান পর্দা বা হিজাব নিয়ে নতুনভাবে বিতর্ক সৃষ্টি করছেন। কুরআনের কোথাও হিজাবের কথা উল্লেখ নেই, এ কথা মেনন সাহেবকে কে বলেছেন? তিনি কী কুরআনের অর্থ বা তাফসির বুঝেন? ধর্মীয় অনুভূতিতে আঘাত করার দায়ে অবিলম্বে তিনি তওবা না করলে তাকে এর খেসারত দিতে হবে।

যাযাদি/এস এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে