সোমবার, ০৫ জুন ২০২৩, ২১ জ্যৈষ্ঠ ১৪৩০

গাজীপুরে হাতপাখা তৃতীয়, লাঙ্গল চতুর্থ

গাজীপুর প্রতিনিধি
  ২৬ মে ২০২৩, ১০:২৮

দেশের বৃহত্তম সিটি করপোরেশন গাজিপুর। অনেক জল্পনা-কল্পনার পর অবশেষে গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনের ফলাফল ঘোষণা করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার (২৫ মে) রাত দেড়টার দিকে গাজীপুর বঙ্গতাজ পৌর অডিটোরিয়ামে ফলাফল সংগ্রহ ও পরিবেশন কেন্দ্রে নির্বাচনের ফল ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা মো. ফরিদুল ইসলাম।

ঘোষিত ফলাফল অনুযায়ী টেবিল ঘড়ি প্রতীক নিয়ে সাবেক মেয়র জাহাঙ্গীর আলমের মা ও স্বতন্ত্র প্রার্থী জায়েদা খাতুন পেয়েছেন ২ লাখ ৩৮ হাজার ৯৩৪ ভোট। আর তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ও আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের মেয়র প্রার্থী মো. আজমত উল্লা খান ২ লাখ ২২ হাজার ৭৩৭ ভোট পেয়েছেন।

এদিকে, ৪৫ হাজার ৩৫২ ভোট পেয়ে তৃতীয় স্থানে রয়েছেন হাতপাখা প্রতীকের ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী গাজী আতাউর রহমান। পাশাপাশি স্বতন্ত্র প্রার্থী সরকার শাহনূর ইসলাম রনি হাতি প্রতীক নিয়ে ২৩ হাজার ২৬৫ ভোট পেয়েছেন।

অন্যদিকে, লাঙ্গল প্রতীকে জাতীয় পার্টির প্রার্থী এম এম নিয়াজ উদ্দিন ১৬ হাজার ৩৬২ ভোট পেয়েছেন। আর মাছ প্রতীকে গণফ্রন্টের প্রার্থী আতিকুল ইসলাম পেয়েছেন ১৬ হাজার ৯৭৪ ভোট।

এছাড়া গোলাপ ফুল প্রতীকে জাকের পার্টির মো. রাজু আহাম্মেদ পেয়েছেন ৭ হাজার ২০৬ ভোট এবং ঘোড়া প্রতীকে মো. হারুন-অর-রশীদ পেয়েছেন ২ হাজার ৭২৬ ভোট।

দেশের বৃহত্তম এই সিটি নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন মোট ৩৩৩ জন প্রার্থী। এরমধ্যে মেয়র পদে আটজন ছাড়াও সংরক্ষিত কাউন্সিলর পদে ৭৯ জন এবং সাধারণ কাউন্সিলর পদে ২৪৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন।

৫৭টি ওয়ার্ড নিয়ে গঠিত গাজীপুর সিটি করপোরেশনে মোট ভোটার ১১ লাখ ৭৯ হাজার ৪৭৬ জন। এরমধ্যে পুরুষ ভোটার ৫ লাখ ৯২ হাজার ৭৬২ জন এবং মহিলা ভোটার ৫ লাখ ৮৬ হাজার ৬৯৬ জন। এছাড়াও বিপরীত লিঙ্গের (হিজড়া) ভোটার আছেন ১৮ জন।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে