রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

আদম তমিজী হককে আ.লীগ থেকে অব্যাহতি

যাযাদি ডেস্ক
  ১৮ সেপ্টেম্বর ২০২৩, ১৯:২৯
আদম তমিজী হককে আ.লীগ থেকে অব্যাহতি

ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য পদ থেকে ব্যবসায়ী আদম তমিজী হককে অব্যাহতি দেওয়া হয়েছে। পাশাপাশি তাকে স্থায়ী বহিষ্কার করতে কেন্দ্রের কাছে সুপারিশ করা হয়েছে। রাষ্ট্রদ্রোহী কর্মকাণ্ড ও দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে তার বিরুদ্ধে এমন সিদ্ধান্ত নেওয়া হয় বলে জানা গেছে।

সোমবার (১৮ সেপ্টেম্বর) গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছেন মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান।

বজলুর রহমান বলেন, সম্প্রতি আদম তমিজী হক সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে লাইভে এসে বাংলাদেশের পাসপোর্ট পোড়ান এবং আওয়ামী লীগের নেতৃবৃন্দকে অশ্লীল গালাগাল করেন।তার এমন কাণ্ডে আমরা বিস্মিত ও মর্মাহত।

তিনি বলেন, রাষ্ট্রদ্রোহী কর্মকাণ্ড ও দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগের সংশ্লিষ্ট প্রমাণাদি পাওয়ার পর ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য পদ থেকে তাকে অব্যাহতি দেওয়া হয়েছে।

এছাড়া তাকে স্থায়ী বহিষ্কার করতে কেন্দ্রীয় আওয়ামী লীগের কাছে সুপারিশ করা হয়েছে বলে জানান তিনি।

এর আগে শনিবার (১৬ সেপ্টেম্বর) সন্ধ্যায় ফেসবুকে একটি ভিডিও ভাইরাল হয়। যেখানে দেখা যায়, আদম তমিজী হক নিজের বাংলাদেশের পাসপোর্ট পুড়িয়ে ফেলছেন।

ভিডিওতে তাকে বলতে শোনা যায়, আওয়ামী লীগের একজন নেতা ছিলাম আমি। আওয়ামী লীগ আমার ১ হাজার কোটি টাকা মেরে দিয়েছে। আমাকে দেশছাড়া করেছে। আমাকে মিথ্যা মামলা দিয়ে জেল খাটানোর চেষ্টা করছে। যার কারণে আমি বাংলাদেশের নাগরিকত্ব বর্জন করলাম। এ দেশের নাগরিকত্ব আর চাচ্ছি না। কারণ, এ দেশের নাগরিক হওয়ার যোগ্যতা আমার নেই।

যাযাদি/এসএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে