বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১

কাপাসিয়ায় হান্নান শাহ মৃত্যুবার্ষিকীর স্মরণ সভা

কাপাসিয়া (গাজীপুর) প্রতিনিধি
  ০২ অক্টোবর ২০২৩, ১০:৫১
কাপাসিয়ায় হান্নান শাহ মৃত্যুবার্ষিকীর স্মরণ সভা

বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী আহমেদ বলেছেন, শেখ হাসিনা মানসিক ও বুদ্ধি প্রতিবন্ধী। তিনি পূর্বেও সর্বোচ্চ আদালত থেকে রংহেডেট হিসাবে আখ্যায়িত হয়েছিলেন।

আজকের এই চলমান গণতান্ত্রিক আন্দোলনে হান্নান শাহ’র মতো একজন নেতার খুবই দরকার ছিলো। হান্নান শাহ্ আমাদের মাথার উপর ছাদ ছিলো। আমাদের রাজনৈতিক অভিভাবক ছিলেন। তিনি আমাদেরকে রাজনীতি শিখিয়েছেন। আজকে দেশব্যাপী সরকারের পদত্যাগের দাবী উঠেছে। এ দাবী জনগণের প্রানের দাবী। তাই এই নিশি রাতের সরকারকে বিদায় নিতে হবে। অভিলম্বে পদত্যাগ করে তত্ত্বাবধায়ক সরকারের হাতে ক্ষমতা দিয়ে বিদায় নিন। কিছুদিন আগেও পালাবার পথ ছিলো। কিন্ত আজ আর্ন্তজাতিক পর্যায়ে যে অবস্থা হয়েছে, তাতে পালাবার সকল পথও বন্ধ হয়ে গেছে।

তিনি শনিবার বিকালে বিএনপির স্থায়ী কমিটির সদস্য প্রয়াত নেতা ব্রিগেডিয়ার জেনারেল (অব:) আ স ম হান্নান শাহ্ স্মরণে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন।

হান্নান শাহ্ স্মৃতি সংসদের উদ্যোগে ঘাগটিয়া ওয়েলফেয়ার ক্লাব মাঠে অনুষ্ঠিত স্মরণ সভায় গাজীপুর জেলা বিএনপির সভাপতি একেএম ফজলুল হক মিলনের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন কেন্দ্রীয় কমিটির সমাজসেবা সম্পাদক ও মুন্সিগঞ্জ জেলা বিএনপির সাধারণ সম্পাদক কামরুজ্জামান রতন।

উপজেলা বিএনপির সভাপতি ও জেলা বিএনপির সাধারণ সম্পাদক শাহ্ রিয়াজুল হান্নান রিয়াজের সার্বিক ব্যবস্থাপনায় এবং সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা খন্দকার আজিজুর রহমান পেরার পরিচালনায় অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন নির্বাহী কমিটির সদস্য ডাঃ রফিকুল ইসলাম বাচ্চু, কাজী ছাইয়েদুল আলম বাবুল, মেয়র মজিবুর রহমান, ওমর ফারুক সাফিন, গাজীপুর মহানগর বিএনপির আহবায়ক শওকত হোসেন সরকার প্রমূখ। এছাড়া কন্দ্রীয নেতা ইব্রাহীম খলিল, অ্যাড. সোলায়মান দর্জী, ড. অ্যাড. শহিদুজ্জামান, রকিব উদ্দিন সরকার পাপ্পু, শফিকুল ইসলাম, ব্যরিষ্টার ইশরাক আহমেদ, হুমায়ূন মাষ্টার, বিল্লাল হোসেন, ফরিদুল আলম বুলু, ইমরান হোসেন শিশির, হাসিবুর রহমান মুন্না, আতাউর রহমান মোল্লা, এস এম আবুল কাশেম, ফকির ইস্কান্দার আলম জানু, জেলা মহিলা দলের সভানেত্রী জান্নাতুল ফেরদৌসী উপস্থিত ছিলেন।

উপজেলা বিএনপির অন্তর্গত ১১টি ইউনিয়ন শাখা ও অঙ্গ সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন। ১/১১ প্রতিবাদী কন্ঠস্বর, বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য প্রয়াত নেতা ব্রিগেডিয়ার জেনারেল (অব:) আ স ম হান্নান শাহ’র ৭ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে কাপাসিয়া উপজেলা বিএনপির সার্বিক ব্যবস্থাপনায় বিশাল স্মরণ সভায় বিএনপি, যুবদল, ছাত্রদল, মহিলা দল, স্বেচ্ছাসেবক দল, শ্রমিক দল, ওলামা দল সহ সকল অঙ্গ ও সহযোগি সংগঠনের বিপুল সংখ্যক নেতা-কর্মী অংশগ্রহণ করেন।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে