বুধবার, ২৪ জুলাই ২০২৪, ৮ শ্রাবণ ১৪৩১

অবরোধে আরও ৫টি যানবাহনে অগ্নিসংযোগ

যাযাদি ডেস্ক
  ০৬ ডিসেম্বর ২০২৩, ১৯:০৫
অবরোধে আরও ৫টি যানবাহনে অগ্নিসংযোগ

বিএনপি-জামায়াতের ডাকা দশম দফায় ৪৮ ঘণ্টার অবরোধের ১ম দিন আজ রাজধানী ঢাকাসহ সারা দেশে আরও ৫টি যানবাহনে অগ্নিসংযোগ করেছে দুর্বৃত্তরা।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স বাহিনী জানিয়েছে, এসব ঘটনায় জড়িত কাউকে আটক করতে পারেনি পুলিশ। তবে, গ্রেফতার অভিযান অব্যাহত আছে বলে জানিয়েছে আইনশৃঙ্খলা বাহিনী।

মঙ্গলবার দিবাগত মধ্যরাতে ও আজ সকালে রাজধানীর আফতাব নগর, তালতলা খিলগাঁও, গাজীপুরের কাপাসিয়া, গাইবান্ধা ও শেরপুরে একটি করে যানবাহনে অগ্নিসংযোগ করেছে নাশকতাকারীরা।

আজ বুধবার ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স মিডিয়া সেলের ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ শাহজালাল শিকদার বাসস'কে জানান, মঙ্গলবার সকাল ৬টা থেকে আজ বুধবার সকাল ৬টা পর্যন্ত ৫টি যানবাহনে আগুন লাগার সংবাদ পেয়েছে ফায়ার সার্ভিস।

ফায়ার সার্ভিস সূত্র জানিয়েছে, আজ বুধবার সকাল সাড়ে ৮টায় রাজধানীর তালতলা খিলগাঁও এলাকায় অগ্রণী ব্যাংকের একটি স্টাফ বাসে (বিআরটিসি) আগুন দিয়েছে নাশকতাকারীরা। অগ্নিকান্ডের খবর পেয়ে খিলগাঁও ফায়ার স্টেশনের ২টি ইউনিট পুলিশ প্রটেকশনে ঘটনাস্থলে গিয়ে আগুন নির্বাপন করতে সক্ষম হয়।

সূত্র বলছে, এছাড়া নাশকতাকারীরা বুধবার সকাল পৌনে ১১টার দিকে গাজীপুর জেলার কাপাসিয়া চাঁদপুর বাজার রোড, বড় কুসিয়া এলাকায় প্রাণ গ্রুপের একটি কাভার্ড ভ্যানে আগুন দেয়। অগ্নিসংযোগের খবর পেয়ে কাপাসিয়া ফায়ার স্টেশনের ২টি ইউনিট দ্রুত ঘটনাস্থলে পৌঁছে অগ্নিনির্বাপণ করেছে।

সূত্র জানায়, মঙ্গলবার দিবাগত রাত ১২টার দিকে গাইবান্ধার সুন্দরগঞ্জের বেলকা চৌরাস্থায় ১টি ট্রাকে আগুন দেয় দুর্বৃত্তরা। একই রাত ৪ টায় শেরপুরের নয়মাইলে ১টি ট্রাকে আগুন এবং রাত ২ টা ১০ মিনিটে রাজধানী ঢাকার আফতাব নগরে ১টি বাসে আগুন দেয় নাশকতাকারীরা। এ সব আগুন নির্বাপণ করতে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ৫ ইউনিট ও ২৫ জন জনবল কাজ করে।

ফায়ার সার্ভিস জানায়, বিগত ২৮ অক্টোবর থেকে আজ বুধবার সকাল ৬টা পর্যন্ত হরতাল-অবরোধকালে মোট ২৫৬টি অগ্নিসংযোগের সংবাদ পেয়েছে ফায়ার সার্ভিস। এতে ২৫০টি যানবাহন ও ১৫টি স্থাপনা ক্ষতিগ্রস্থ হয় এবং ১টি অ্যাম্বুলেন্স ভাঙচুরের ঘটনা ঘটে।

সূত্র আরও জানায়, অগ্নিসংযোগকৃত যানবাহনের মধ্যে রয়েছে: ১৫৫টি বাস, ৪৩টি ট্রাক, ২১টি কাভার্ড ভ্যান, মোটরসাইকেল ৮টি ও অন্যান্য গাড়ি ২৩টি।

উল্লেখ্য, আজ বুধবার সকাল ৬টা থেকে ৪৮ ঘণ্টার অবরোধ ডেকেছে বিএনপি-জামায়াত। এ অবরোধ আগামী কাল বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) সকাল ৬টায় শেষ হবে।বাসস

যাযাদি/এসএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে