বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

কালো টাকায় ভোট কেনা ও কারচুপি কারণে পরাজিত হয়েছি: কন্ঠশিল্পী মমতাজ

সিঙ্গাইর (মানিকগঞ্জ) প্রতিনিধি
  ১০ জানুয়ারি ২০২৪, ১১:৪৯
কালো টাকায় ভোট কেনা ও কারচুপি কারণে পরাজিত হয়েছি: কন্ঠশিল্পী মমতাজ

কালোটাকা দিয়ে ভোট কিনে ও কারচুপি করে তাকে পরাজিত করা হয়েছে বলে অভিযোগ করেছেন মানিকগঞ্জ-২ আসনের পরাজিত আওয়ামী লীগ প্রার্থী মমতাজ বেগম। নির্বাচনের দুই দিন পর মঙ্গলবার (৯ জানুয়ারি) সন্ধায় সিঙ্গাইর উপজেলার পূর্ব ভাকুম গ্রামে নিজ বাসভবনে দলীয় কর্মিসভায় মমতাজ বেগম এই অভিযোগ করেন।

গত ৭ জানুয়ারি অনুষ্ঠেয় দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী দেওয়ান জাহিদ আহম্মেদ টুলুর কাছে ছয় সহাস্ত্রাধিক ভোটের ব্যবধানে পরাজিত হন নৌকা প্রতিকের হেভিওয়েট প্রার্থী কন্ঠশিল্পী মামতাজ বেগম। দেওয়ান জাহিদ আহমেদ টুলু পেয়েছেন ৮৮ হাজার ৩০৯ ভোট আর নৌকা প্রতীকের মমতাজ বেগম পান ৮২ হাজার ১৩৮ ভোট।

কর্মী সভায় মমতাজ বেগম বলেন, যিনি নির্বাচিত হয়েছেন তিনি আওয়ামী লীগের লোক নন। অধিকাংশ কেন্দ্রে সুষ্ঠুভাবে ভোট হলেও সিঙ্গাইর উপজেলার বলধারা, বায়রা ইউনিয়ন ও পৌরসভার কিছু কেন্দ্রে অস্বাভাবিক ভোট পড়েছে। কয়েকটি কেন্দ্রে মৃত ব্যক্তি ও প্রবাসীদের ভোটও স্বতন্ত্র প্রার্থীর ট্রাক প্রতীকে দেওয়া হয়। কিছু দালাল ও বিএনপির ভোট কেনা হয়। একজন আওয়ামী লীগের লোকও তাকে ভোট দেয়নি। কারচুপি ও কালো টাকা দিয়ে ভোট কেনার কারণে আমি পরাজিত হয়েছি। আইনজীবীর সঙ্গে পরামর্শ করে এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেওয়ার কথা জানান মমতাজ বেগম।

তিনি আরও বলেন, নির্বাচনে জয়লাভ করার পর দেওয়ান জাহিদ আহমেদ টুলুর লোকজন আওয়ামী লীগের নেতা কর্মীদের ওপর অত্যাচার শুরু করেছেন। নির্বাচনের পরে কমপক্ষে ৩০ জন নৌকার কর্মী ও দলীয় লোকজনকে মারধর করা হয়। এদের প্রতিরোধ করতে হলে সবাইকে এখনই ঐক্যবদ্ধ হয়ে দলীয় নেতাকর্মীদের মাঠে নামতে হবে।

নবনির্বাচিত সংসদ সদস্য দেওয়ান জাহিদ আহমেদ টুলুকে হুঁশিয়ার করে সংসদ সদস্য মমতাজ বেগম বলেন, ‘আমি ঘরে বসে থাকার মহিলা নই, সারা পৃথিবী ঘুরে বেড়ানো মানুষ আমি। আমার নেতা-কর্মী বা লোকজনের কিছু হলে ছাড় দেওয়া হবে না। যাঁরা স্বতন্ত্র প্রার্থী জাহিদ আহমেদ টুলুর টাকা নিয়ে নৌকার বিপক্ষে কাজ করেছেন, তাঁদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে দলের কেন্দ্রীয় নেতাদের অনুরোধ করা হয়েছে।’

এসময় অন্যান্যের মধে বক্তব্য রাখেন, স্বতন্ত্র প্রার্থী মুশফিকুর রহমান খান, দেওয়ান সফিউল আরেফিন টুটুলের প্রধান এজেন্ট জেলা আইনজীবি সমিতির সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট লুৎফর রহমান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাধারণ সম্পাদক শহিদুর রহমান প্রমূখ।

উল্লেখ্য: কন্ঠশিল্পী সভাপতি মমতাজ বেগম ২০০৮ সালে প্রথমবার সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য নির্বাচিত হন। এরপর ২০১৪ ও ২০১৮ সালের জাতীয় সংসদ নির্বাচনে তিনি মানিকগঞ্জ-২ আসনে আওয়ামী লীগের মনোনয়নে সংসদ সদস্য নির্বাচিত হন।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে