বুধবার, ১৫ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১

আমাকে আর আইভীকে একসাথে বসা দেখে অনেকের গা জ্বলছে : শামীম ওসমান

নারায়ণগঞ্জ প্রতিনিধি
  ১৯ ফেব্রুয়ারি ২০২৪, ১০:৫৯
আমাকে আর আইভীকে একসাথে বসা দেখে অনেকের গা জ্বলছে : শামীম ওসমান

নারায়ণগঞ্জ-৪ (ফতুল্লা-সিদ্ধিরগঞ্জ) আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমান বলেছেন, আমি এবং মেয়র ডা: সেলিনা হায়াৎ আইভী একসঙ্গে বসেছি বলে অনেকেরই গাত্রদাহ হচ্ছে। অনেকের গা জ্বলছে, এটা তারা মেনে নিতে পারছে না। বিশেষ করে স্বাধীনতা বিরোধী শক্তি আর তথাকথিত অতিবাম- অতিডানদের গাত্রদাহের অভাব নেই। এসব আমি সহ্য করতে করতে অভ্যস্ত হয়ে গেছি। আর যদি ভাই বোন একসাথে বসছি এই কারণে তার শাড়ী আচল ধরে টান দিয়ে রাস্তায় ফেলে দিবেন মনে করে থাকেন তবে ভুল করবেন। সবার আগে তার ভাই শামীম ওসামান আইভীর সামনে গিয়ে দাড়াবে। আঁচল ধরে টান দেয়ার ক্ষমতা আপনাদের থাকবেনা।

রোববার (১৮ ফেব্রুয়ারি) বিকেলে শহরের চাষাঢ়া এলাকার রাইফেল ক্লাবে দলীয় নেতাকর্মীদের সাথে আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

হকারদের উদ্দেশ্যে করে শামীম ওসমান বলেন, কেউ আপনাদের উস্কানি দিবে। আপনাদের ব্যবহার করে কেউ কেউ ফায়দা নেয়ার চেষ্টা করবে। আমি মেয়র আইভীর সাথে কথা বলেছি, আপনাদের কি ভাবে পুর্ণবাসন করা যায় সে বিষরেয় চিন্তা করছি। আপনারা র্ধৈয্য ধরুন। আমি ওমরা হজ্জ থেকে এসে আপনাদের বিষয়ে কাজ করবো। আর উচ্ছিষ্ট বামেরা আপনাদের নিয়ে খেলবে, কিন্তু সমস্যা সমাধান করবে না। আমি গরীবের পক্ষে আছি। আমি দেখেছি হকারেরা বিনা পয়সায় বসে না। তারা চাঁদা দেয়। এই টাকা আমরা কিংবা সিটি করপোরেশনও পায় না৷ কিছু চাঁদাবাজ পায় এই টাকা। এসব তো প্রতিদিন চলতে পারে না। আমার ভালোবাসার সংসারে কোনো দ্বন্দ্ব করবেন না। কোনোকিছু পাওয়ার জন্য কোনো গ্রুপিং করবেন না। যার কপালে যেটা লেখা আছে সেটা পাবে। কাজ করুন, মানুষের সেবা করুন। আপনাদের পরিবারের জন্য দোয়া করবো। আমি প্রতিদিনই করি। কারণ আপনাদের আমি ভালোবাসি।

তিনি আরো বলেন, আমি আপনাদের কাছে ক্ষমা চাই। আল্লাহর নামে শপথ করে বলছি, আপনাদের সবার চেহারা আমার চোখের সামনে নিয়ে এসে সবার জন্য দোয়া করবো। শরীরটা ভালো না। আল্লাহর ঘরে যাচ্ছি। যদি ভুলত্রুটি হয়ে থাকে, যদি না আসি আল্লাহর ওয়াস্তে ক্ষমা করে দেবেন৷

নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের সদস্য ঘোষিত ১৭টি ওয়াট কমিটি গঠন নিয়ে বির্তকের বিষয়ে শামীম ওসমান বলেন, কাকে কাকে কমিটিকে রাখা হয়েছে তা আমি জানিওনা, দেখিওনি। কমিটি নিয়ে যদি কোন ভুল বুঝাবুঝি হয়ে থাকে সেটি নিয়ে বসে সকলে মিলে মিশে সমাধান করবো। কমিটি গঠন নিয়ে তালা দেয়া ঠিক হয়নি। তাই আমি অনুরোধ করবো, আওয়ামী লীগ অফিসের তালা খুলে দেয়ার জন্য। আওয়ামী লীগ অফিস শুধু আওয়ামী লীগের নেতাকর্মীদের না। আওয়ামী অফিস হচ্ছে বাংলাদেশের সকল স্বাধীনতা পক্ষের মানুষের অফিস।

উপজেলা নির্বাচন নিয়ে শামীম ওসমান বলেন, কেউকে হঠাৎ করে নিজের প্রার্থীতা ঘোষণা না দেওয়ার জন্য বলেন তিনি। এইবারে নির্বাচন পরিস্থিতি গত কারনে সেন্ট্রালের হস্তক্ষেপ থাকবে। মাননীয় প্রধানমন্ত্রী এটা পর্যবেক্ষণ করবেন। দলীয় প্রতিক না থাকলেও কেন্দ্রের কঠোর হস্তক্ষেপ থাকবে। দলের আদেশ না মানলে দল থেকে বাহির করে দেওয়া হবে বলে তিনি জানান।

এসময় উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান চন্দন শীল, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু হাসনাত মো. শহীদ বাদল, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খোকন সাহা, যুগ্ম সাধারণ সম্পাদক জিএম আরমান ও সাংগঠনিক সম্পাদক জাকিরুল আলম হেলালসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে