শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ৩ শ্রাবণ ১৪৩১

গ্লোবাল সোশ্যাল ইনফ্লুয়েন্সার অ্যাওয়ার্ড পাচ্ছেন বাংলাদেশের জুবায়ের

মো. গোলাম ফাহিমুল্লাহ
  ১৪ মে ২০২৪, ১২:২৪
-ফাইল ছবি

বিশ্বের অন্যতম বড় যুব সংগঠন গ্লোবাল ইয়ুথ পার্লামেন্ট এর "গ্লোবাল সোশ্যাল ইনফ্লুয়েন্সার অ্যাওয়ার্ড ২০২৪" এর জন্য মনোনীত হয়েছেন বাংলাদেশের তরুণ সমাজকর্মী ও ইনফ্লুয়েন্সার দিনাজপুরের কৃতি সন্তান মো: আবু জুবায়ের।

যুবকদের উদ্বুদ্ধকরন ও সামাজিক আন্দোলনের স্বীকৃতিস্বরুপ এ পুরস্কারে মনোনিত হয়েছেন তিনি।

গত ১১ ই মে গ্লোবাল ইয়ুথ পার্লামেন্টের প্রেসিডেন্ট দিবাকর আরিয়াল সাক্ষরিত এক আমন্ত্রণ পত্রে মো: আবু জুবায়ের-এর মনোনয়নের বিষয়টি জানানো হয়।

আনুষ্ঠানিকভাবে পুরষ্কার গ্রহণের জন্য একজন জাতীয় প্রতিনিধি হিসাবে "গ্লোবাল ইয়ুথ লিডারশিপ সামিট ও অ্যাওয়ার্ড "২০২৪" এ যোগদানের জন্য জুবায়েরকে ইউরেশিয়ার দেশ জর্জিয়া আমন্ত্রণ জানানো হয়। প্রতি বছরের ন্যায় এবারের গ্লোবাল ইয়ুথ লিডারশীপ এওয়ার্ড ও সামিট টি অনুষ্ঠিত হতে যাচ্ছে আগামী ৫-৮ ই সেপ্টেম্বর জর্জিয়ার রাজধানী তিবি‌লিসিতে। সেখানেই আনুষ্ঠানিক ভাবে বিভিন্ন ক্যাটাগরিতে নির্বাচিতদের হাতে এওয়ার্ড তুলে দেওয়া হবে।

আবু জুবায়েরের জন্ম দিনাজপুর জেলার বীরগঞ্জ উপজেলায়। ২০২১ সালে বীরগঞ্জ পাইলট সরকারি উচ্চবিদ্যালয় থেকে মাধ্যমিক এবং পার্বতীপুর ক্যান্টমেন্ট পাবলিক স্কুল ও কলেজ থেকে ২০২৩ সালে উচ্চ মাধ্যমিক পাশ করেন। বর্তমানে তিনি বিশ্ববিদ্যালয়ে ভর্তির প্রস্তুতি নিচ্ছেন।

এ বিষয়ে সোশ্যাল ইনফ্লুয়েন্সার এওয়ার্ড ২০২৪ এর জন্য মনোনীত মো: আবু জুবায়ের বলেন, এর মাধ্যমে বিশ্বের বিভিন্ন দেশের বাছাইকৃত তরুণ চিন্তাশীলদের সাথে কাজ করা সহ বাংলাদেশকে বিশ্ব দরবারে তুলে ধরার একটা সুযোগ তৈরি হবে। যা নিসন্দেহে আমার জন্য একটা বড় অর্জন।

জানা যায়, বিশ্বের বিভিন্ন প্রান্তের যুবকদের উন্নয়নে কার্যক্রম পরিচালনাকারীদের স্বীকৃতিস্বরূপ প্রতি বছর গ্লোবাল ইয়ুথ লিডারশীপ এওয়ার্ডের আয়োজন করে থাকে গ্লোবাল ইয়ুথ পার্লামেন্ট। এছাড়াও সংগঠনটি তরুণদের সামাজিক কাজ, উদ্যোক্তা তৈরি, গণতন্ত্র, উন্নত বিশ্বের জন্য টেকসই উন্নয়নে কাজ করতে উদ্বুদ্ধ করে এবং বিশ্বের বিভিন্ন দেশের উদ্ভাবনী তরুণ নেতাদের একত্রিত হতে সহযোগিতা করে।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে