বাংলাদেশে বিদেশীরা দীর্ঘমেয়াদি বিনিয়োগে আগ্রহী : বিএসইসি চেয়ারম্যান

বাংলাদেশে বিদেশীরা দীর্ঘমেয়াদি বিনিয়োগে আগ্রহী : বিএসইসি চেয়ারম্যান

বাংলাদেশের বিভিন্ন সরকারি বড় প্রকল্পে বিনিয়োগ করতে আগ্রহী বিদেশী বিনিয়োগকারীরা। তারা আমাদের বিদ্যুৎকেন্দ্র ও অবকাঠামো খাতেও সম্পৃক্ত হতে চায়। তবে স্বল্পমেয়াদি নয়, বরং দীর্ঘমেয়াদি বিনিয়োগে আগ্রহ রয়েছে তাদের।

মঙ্গলবার বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) সম্মেলন কক্ষে দুবাইয়ের রোড শো-পরবর্তী সংবাদ সম্মেলনে এসব কথা বলেন কমিশনের চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম।

তিনি জানান, আমরা দুবাইয়ে রোড শোতে আমাদের অর্থনৈতিক অবস্থা বিস্তারিতভাবে তুলে ধরেছি। এই রোড শো থেকে তারা আমাদের সম্পর্কে অনেক কিছু জানতে পেরেছে। এরপর তারা সিদ্ধান্ত নিয়েছে, এখন তারা কী করবে। এখন আমাদের কাছে প্রত্যেক দিন মেইল আসে। কিছু কিছু মিউচুয়াল ফান্ডে বিনিয়োগ করতে চায় তারা। সেক্ষেত্রে কী কী কারেকশন দরকার, সে বিষয়ে ওরা সাজেশনও দিচ্ছে।

বিএসইসির চেয়ারম্যান আরো জানান, বাংলাদেশের যে ভবিষ্যৎ আমরা দেখতে পাচ্ছি। সামনের দিনগুলোয় আমাদের পুঁজিবাজারের বড় ভূমিকা রাখতে হবে। বাংলাদেশের প্রতি বিদেশীদের একটা নেতিবাচক ভাবমূর্তি ছিল উল্লেখ করে তিনি বলেন, আমরা চেষ্টা করছি দেশের সঠিক পরিস্থিতি সবার কাছে তুলে ধরতে। সেজন্যই আমরা দুবাইতে গিয়েছিলাম। সেখানে গিয়ে বাংলাদেশের সঠিক তথ্য তুলে ধরলাম।

তিনি জানান, ‘আমরা যদি বিভিন্ন জায়গায় অর্থাৎ ফাইন্যান্সিয়াল হাবগুলোয় যেমন দুবাই, লন্ডন, নিউইয়র্ক, হংকং বা সিঙ্গাপুরে বাংলাদেশের সঠিক তথ্য তুলে ধরতে পারি, তাহলে বাংলাদেশ সম্পর্কে নেতিবাচক মনোভাব থেকে আমরা বেরিয়ে আসতে পারব।’ যাযাদি/এস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে