মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারি ২০২৩, ২৪ মাঘ ১৪২৯
walton1

মঙ্গলবার থেকে পুঁজিবাজারে লেনদেন শুরু সকাল ১০টায়

যাযাদি ডেস্ক
  ১৪ নভেম্বর ২০২২, ১৩:২৩

দেশের উভয় পুঁজিবাজারের লেনদেনের সময়সীমা আবারও পরিবর্তন করা হয়েছে। আগামী ১৫ নভেম্বর (মঙ্গলবার) থেকে ব্যাংকের সঙ্গে সমন্বয় রেখে ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (ডিএসই-সিএসই) সকাল ১০টায় লেনদেন শুরু হবে। এ লেনদেন চলবে দুপুর ২টা ২০ মিনিট পর্যন্ত।

সোমবার (১৪ নভেম্বর) বিএসইসির সহকারী পরিচালক মো. মোসাব্বির আল আশিক স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, মঙ্গলবার থেকে সকাল ১০টায় শেয়ারবাজারের লেনদেন শুরু হবে। যা বিরতিহীনভাবে চলবে ২টা ২০ মিনিট পর্যন্ত।

প্রি-ওপেনিং সময় সকাল ৯টা ৫৫ মিনিট থেকে সকাল ১০টা পর্যন্ত। আর পোস্ট-ক্লোজিং সময় দুপুর ২টা ২০ মিনিট থেকে দুপুর ২টা ৩০ মিনিট পর্যন্ত।

এর আগে গত ৮ নভেম্বর বিএসইসি জানিয়েছিল ১৫ নভেম্বর থেকে শেয়ারবাজারের লেনদেন সকাল সাড়ে ১০টায় থেকে ২টা ৫০ মিনিট পর্যন্ত হবে। আর প্রি-ওপেনিং সময় ১০টা ২৫ মিনিট থেকে ১০টা ৩০ মিনিট পর্যন্ত নির্ধারণ করেছিল। আর পোস্ট-ক্লোজিং সময় নির্ধারণ করা হয়েছিল ২টা ৫০ মিনিট থেকে ৩টা পর্যন্ত।

বর্তমানে সকাল সাড়ে ৯টা থেকে দুপুর ১টা ৫০ মিনিট পুঁজিবাজারে পর্যন্ত লেনদেন হয়। তার সঙ্গে প্রি-ওপেনিং ৫ মিনিট, আর পোস্ট ক্লোজিং রয়েছে ১০ মিনিট।

সম্প্রতি বাংলাদেশ ব্যাংকের দেওয়া সার্কুলারে ১৫ নভেম্বর থেকে ব্যাংকিং লেনদেন সকাল ১০টা থেকে বিকেল সাড়ে ৩টা পর্যন্ত চলার কথা জানানো হয়। আর ব্যাংকের অফিস ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত খোলা থাকার কথা জানানো হয়। তবে, সমুদ্র, স্থল ও বিমানবন্দর এলাকায় অবস্থিত ব্যাংকের শাখা, উপশাখা ও বুথ সার্বক্ষণিক চালু রাখার বিষয়ে ২০১৯ সালের ৫ আগস্টের নির্দেশনা বলবৎ থাকবে বলে উল্লেখ করা হয়। 

এর আগে বিদ্যুৎ সাশ্রয় ও যানজট রোধে সরকারি ও স্বায়ত্তশাসিত সব অফিসের সময় কমানো হয়। একইসঙ্গে স্কুল সপ্তাহে ২ দিন বন্ধ থাকার কথাও জানানো হয়।

যাযাদি/ সোহেল

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে