বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১

এনসিসি ব্যাংকের ইজিএম আগামীকাল

যাযাদি ডেস্ক
  ০১ জানুয়ারি ২০২৪, ১২:২২
এনসিসি ব্যাংকের ইজিএম আগামীকাল

ন্যাশনাল ক্রেডিট অ্যান্ড কমার্স (এনসিসি) ব্যাংক লিমিটেডের সংঘবিধির কিছু সংশোধনীসংক্রান্ত বিষয়ে বিশেষ সাধারণ সভা (ইজিএম) আগামীকাল অনুষ্ঠিত হবে। স্টক এক্সচেঞ্জ সূত্রে এ তথ্য জানা গেছে।

তথ্যানুসারে, ব্যাংকের চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক বিধি সংশোধন এবং শেয়ার ধারণসংক্রান্ত কিছু পরিবর্তনে ইজিএম আহŸান করা হয়েছে। সভায় এ বিষয়ে শেয়ারহোল্ডারদের অনুমোদন নেয়া হবে। এরপর নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ ব্যাংকের অনুমোদন নেবে ব্যাংকটি।

সর্বশেষ অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুসারে, ২০২৩ হিসাব বছরের প্রথম তিন প্রান্তিকে (জানুয়ারি-সেপ্টেম্বর) ব্যাংকটির শেয়ারপ্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ৩০ পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ২ টাকা ২৯ পয়সা। চলতি হিসাব বছরের তৃতীয় প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর) ব্যাংকটির ইপিএস হয়েছে ৮৭ পয়সা, আগের হিসাব বছরের একই প্রান্তিকেও ছিল একই। গত বছরের ৩০ সেপ্টেম্বর শেষে ব্যাংকটির শেয়ারপ্রতি সমন্বিত নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২২ টাকা ১৭ পয়সায়।

সর্বশেষ সমাপ্ত ২০২২ হিসাব বছরে ব্যাংকটির ইপিএস হয়েছে ২ টাকা ৫০ পয়সা, আগের হিসাব বছরে যা ছিল ২ টাকা ৪৭ পয়সা। গত বছরের ৩১ ডিসেম্বর শেষে ব্যাংকটির এনএভিপিএস দাঁড়ায় ২১ টাকা ৯০ পয়সায়, আগের হিসাব বছর শেষে যা ছিল ২১ টাকা ১১ পয়সা।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে