শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

বস্ত্র খাতের দুই কোম্পানির লেনদেন বন্ধ আজ

যাযাদি ডেস্ক
  ০৩ জানুয়ারি ২০২৪, ১২:১৮
বস্ত্র খাতের দুই কোম্পানির লেনদেন বন্ধ আজ

বিশেষ সাধারণ সভাসংক্রান্ত (ইজিএম) রেকর্ড ডেটের কারণে পুঁজিবাজারে বস্ত্র খাতে তালিকাভুক্ত দুটি কোম্পানির লেনদেন বন্ধ থাকবে আজ। কোম্পানি দুটি হলো আরগন ডেনিমস লিমিটেড ও এনভয় টেক্সটাইলস লিমিটেড। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

আরগন ডেনিমস: রাজধানীর গুলশানে একটি বাণিজ্যিক ভবনে ৭ হাজার ২৯১ বর্গফুট স্পেস কেনার সিদ্ধান্ত নিয়েছে কোম্পানিটি। এ বিষয়ে ২৫ জানুয়ারি বেলা ১১টায় বিনিয়োগকারীদের অনুমোদন নিতে কোম্পানিটি বিশেষ সাধারণ সভা (ইজিএম) আহŸান করেছে। এ-সংক্রান্ত রেকর্ড ডেটের কারণে আজ কোম্পানিটির লেনদেন বন্ধ থাকবে।

চলতি ২০২৩-২৪ হিসাব বছরের প্রথম প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর) আরগন ডেনিমসের শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ২৯ পয়সা, আগের হিসাব বছরের একই প্রান্তিকে যা ছিল ১৯ পয়সা। গত ৩০ সেপ্টেম্বর শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২৪ টাকা ৪২ পয়সায়।

সর্বশেষ ৩০ জুন সমাপ্ত ২০২৩ হিসাব বছরে শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে কোম্পানিটির পর্ষদ। আলোচ্য হিসাব বছরে কোম্পানিটির ইপিএস হয়েছে ৬৮ পয়সা, আগের বছরে যা ছিল ৫২ পয়সা। গত ৩০ জুন শেষে কোম্পানিটির এনএভিপিএস দাঁড়িয়েছে ২৪ টাকা ১৩ পয়সায়।

এনভয় টেক্সটাইলস: কোম্পানির ম্যানেজিং ডিরেক্টর (এমডি) ও ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর (ডিএমডি) নিয়োগে ২৯ জানুয়ারি বেলা ১১টায় ইজিএম করার সিদ্ধান্ত নিয়েছে পর্ষদ। ইজিএমের রেকর্ড ডেটের কারণে আজ কোম্পানিটির লেনদেন বন্ধ থাকবে।

সমাপ্ত ২০২৩ হিসাব বছরের তিন প্রান্তিকে (জুলাই-মার্চ) কোম্পানিটির ইপিএস হয়েছে ১ টাকা ৭৫ পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ২ টাকা ১২ পয়সা। আগের বছরের ৩১ মার্চ শেষে কোম্পানিটির এনএভিপিএস ছিল ৩৯ টাকা ৮৯ পয়সা।

এনভয় টেক্সটাইলস লিমিটেডের পর্ষদ ২০২১-২২ হিসাব বছরে শেয়ারহোল্ডারদের জন্য ১৫ শতাংশ নগদ লভ্যাংশের সুপারিশ করেছে। মূলত কোম্পানির ভেঙে দেয়া পর্ষদ পুনর্গঠন হওয়ার পর আগের সব আর্থিক প্রতিবেদন গত ৯ মে অনুষ্ঠিত সভায় অনুমোদন করা হয়। এতে ২০২১-২২ হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুমোদনের পাশাপাশি শেয়ারহোল্ডারদের জন্য লভ্যাংশের সুপারিশ করা হয়েছে। পাশাপাশি সর্বশেষ সমাপ্ত ২০২২-২৩ হিসাব বছরের প্রথম তিন প্রান্তিকের (জুলাই-মার্চ) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুমোদন করা হয়েছিল।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে