শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

এনভয় টেক্সটাইলসের ইজিএম স্থগিত

যাযাদি ডেস্ক
  ২৯ জানুয়ারি ২০২৪, ১২:৫৭
এনভয় টেক্সটাইলসের ইজিএম স্থগিত

উচ্চ আদালতের আদেশে এনভয় টেক্সটাইলস লিমিটেডের বিশেষ সাধারণ সভা (ইজিএম) স্থগিত করা হয়েছে। আজ বেলা ১১টায় কোম্পানির ম্যানেজিং ডিরেক্টর (এমডি) ও ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর (ডিএমডি) নিয়োগ দেয়ার জন্য এ সভা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। পরবর্তী নির্দেশনা না পাওয়া পর্যন্ত সভাটি স্থগিত থাকবে। গতকাল কোম্পানিটির এক মূল্যসংবেদন শীল তথ্যে বিষয়টি জানা গেছে।

আদালত সূত্রে জানা গেছে, আপিল বিভাগের আদেশের পরিপ্রেক্ষিতে আজ ইজিএমের তারিখ নির্ধারণ করে এনভয় টেক্সটাইলস। তবে ইজিএমের কিছু এজেন্ডার বিষয়ে আপত্তি থাকায় গতকাল হাইকোর্টে ইজিএম স্থগিতের বিষয়ে আবেদন করেন এনভয় টেক্সটাইলসের পরিচালক ব্যারিস্টার শেহরীন সালাম ঐশী।

এ বিষয়ে হাইকোর্টের আদেশে আগামীকাল পর্যন্ত ইজিএম স্থগিত করে শুনানি করার কথা বলা হয়েছিল। তবে এ আদেশের বিরুদ্ধে গতকালই এনভয় টেক্সটাইলসের আইনজীবীরা চেম্বার আদালতে সিভিল মিসসেলনাস আপিল করেন। শুনানি শেষে আপিল বিভাগের চেম্বার জজ বিচারপতি এম ইনায়েতুর রহিম ইজিএম স্থগিত করে বিষয়টি আগামীকাল আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে শুনানির জন্য পাঠানোর আদেশ দেন।

উল্লেখ্য, গত বছরের মার্চে হাইকোর্টের কোম্পানি বেঞ্চের পর্যবেক্ষণে কোম্পানি আইন ও শুল্ক আইন লঙ্ঘনের দায়ে আবদুস সালাম মুর্শেদীকে এনভয় টেক্সটাইলের এমডি পদে থাকার অযোগ্য বলে অভিহিত করা হয়েছিল। পরবর্তী সময়ে এ রায়ের বিরুদ্ধে তিনি আপিল করেন। প্রধান বিচারপতি ওবায়দুল হাসানের নেতৃত্বে পাঁচ সদস্যের বেঞ্চ এ আপিল খারিজ করে দিয়ে হাইকোর্টের রায় বহাল রাখেন।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে