• সোমবার, ২৫ জানুয়ারি ২০২১, ১১ মাঘ ১৪২৭

ঘরের মাঠেই ধরাশায়ী রিয়াল

ঘরের মাঠেই ধরাশায়ী রিয়াল

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে ইন্টার মিলানকে হারিয়ে ছন্দে ফেরার যে আভাস দিয়েছিল রিয়াল মাদ্রিদ, তিন দিনেই তা মিইয়ে গেল। স্প্যানিশ লা লিগায় ফিরে সেই পুরনো রূপে তারা, খেলল দিকহারা অগোছাল ফুটবল। সঙ্গে যোগ থিবো কোর্তোয়ার দৃষ্টিকটু ভুল। তাতে লা লিগায় দুঃসময়ের বৃত্ত থেকে বের হতে পারল না রিয়াল। শনিবার রাতে এবার ঘরের মাঠে আলাভাসের কাছে অপ্রত্যাশিতভাবে হেরে গেছে ২-১ গোলে। লুকাস পেরেজের গোলে সফরকারীরা এগিয়ে যাওয়ার পর ব্যবধান দ্বিগুণ করেন হোসেলু। শেষ দিকে ব্যবধান কমান কাসেমিরো। আর ইতালিয়ান সিরি’আতে আবারও পয়েন্ট হারিয়েছে জুভেন্টাস। নবাগত বেনভেন্তোর সঙ্গে ১-১ গোলে ড্র করেছে বর্তমান চ্যাম্পিয়নরা।

ঘরের মাঠে ভাগ্যদেবী রিয়াল মাদ্রিদের কাছ থেকে যেন শুরুতেই মুখ ফিরিয়ে নিয়েছিল। পেনাল্টি থেকে গোল হজম করে বসে মাত্র ৫ মিনিটে। নাচো ডি বক্সে হ্যান্ডবল করে বসলে স্পট কিক থেকে গোলটি করেছেন লুকাস পেরেজ। মৌসুমে এ নিয়ে তিন ম্যাচে ৫ বার পেনাল্টি গোল হজম করেছে লস ব্লঙ্কোসরা। এর পর সমতা ফেরানোর সুবর্ণ সুযোগ মিস করেছেন ইডেন হ্যাজার্ড। সরাসরি আলাভেস গোলকিপার বরাবর শট নিয়েছিলেন। রিয়াল শিবিরের হতাশা আরও বাড়ে ২৮ মিনিটে হ্যাজার্ড খুঁড়িয়ে মাঠ ছাড়লে। চোট জর্জর রিয়ালের জন্য হ্যাজার্ডের চোট বাড়তি দুশ্চিন্তা নিয়েই নিয়ে এসেছে। কারণ বেনজেমা, রামোসসহ এখনো দলে নেই ৬ খেলোয়াড়। যাদের অনুপস্থিতি প্রভাব ফেলেছে ঠিকই।

যদিও ম্যাচের দ্বিতীয়ার্ধের শুরুতে রিয়ালকে আরও বিপদে ফেলে দিয়েছেন খোদ গোলকিপার কোর্তোয়া। ৪৯ মিনিটে তার দিকভ্রষ্ট পাস এসে পড়ে মাদ্রিদের সাবেক যুব খেলোয়াড় হোসেলুর পায়ে। কোর্তোয়ার ভুলের সুযোগটি ভালোভাবেই কাজে লাগান তিনি। ফাঁকা জালে বল পাঠাতে ভুল করেননি। আর ৮৬ মিনিটে কাসেমিরো একটি গোল শোধ দিয়ে সমতা ফেরানোর পর আরও সুযোগ পেয়েছিল রিয়াল। কিন্তু যোগ হওয়া সময়ের সেই সুযোগগুলো লক্ষ্য বরাবর রাখতে পারেনি স্বাগতিকরা। ১০ ম্যাচে তৃতীয় হারে ১৭ পয়েন্ট নিয়ে চারে অবস্থান করছে গতবারের চ্যাম্পিয়নরা। শীর্ষে থাকা রিয়াল সোসিয়েদাদ থেকে ৬ পয়েন্ট কম তাদের। আর ১৩ পয়েন্ট নিয়ে নয়ে উঠে এসেছে আলাভেস।

অপরদিকে লিগ শিরোপা ধরে রাখার অভিযানে বারবার হোঁচট খাওয়া জুভেন্টাস পয়েন্ট হারিয়েছে আবারও। এবার নবাগত বেনেভেন্তোর মাঠে এগিয়ে গিয়েও জিততে পারেনি আন্দ্রেয়া পিরলোর দল। তার ওপর প্রাণভোমরা ক্রিশ্চিয়ানো রোনালদোকে ছাড়া বড্ড বেশি বিবর্ণ লাগছে ইতালিয়ান জায়ান্টদের। প্রাণভোমরাকে ছাড়া এই মৌসুমে একটিও ম্যাচ জিততে পারেনি তারা। দলটি অপরাজেয় থাকলেও রোনালদোর ওপর বেশি নির্ভরতার কারণে তাদের পারফরম্যান্স নিয়ে প্রশ্ন উঠছেই। শুরুতে তারা এগিয়ে গিয়েছিল আলভারো মোরাতার গোলে। ২১ মিনিটে তার গোলের পর এই অগ্রগামিতা জুভেন্টাস বেশিক্ষণ ধরে রাখতে পারেনি। প্রথমার্ধের যোগ করা সময়ে সমতা ফেরান লেতিজিয়া। ৯ ম্যাচে ১৭ পয়েন্ট নিয়ে পাঁচে রয়েছে জুভেন্টাস। ৮ ম্যাচে ২০ পয়েন্ট নিয়ে শীর্ষে এসি মিলান।

রাতের অন্য ম্যাচে সাস্সুয়োলোর মাঠ থেকে ৩-০ গোলের জয় নিয়ে ফেরা ইন্টার মিলান ৯ ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে আছে দ্বিতীয় স্থানে। সাস্সুয়োলোর পয়েন্টও ১৮; গোল পার্থক্যে তৃতীয় স্থানে আছে তারা। আট ম্যাচে ২০ পয়েন্ট নিয়ে শীর্ষে এসি মিলান।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে