রোববার, ১৭ জানুয়ারি ২০২১, ৩ মাঘ ১৪২৭

সিরিজ জিততে চান উইন্ডিজ কোচ

সিরিজ জিততে চান উইন্ডিজ কোচ

অনেকটা খর্ব শক্তির দল নিয়ে বাংলাদেশে এসেছে ওয়েস্ট ইন্ডিজ। এমন দলের বিরুদ্ধে ঘরের মাঠে বাংলাদেশের জেতাটা খুবই উচিত। তারপরও ক্রিকেট একটি নির্দিষ্ট দিনের খেলা। অনেক সময় হিসেব উল্টে যায়। তবে আসন্ন ওয়ানডে ও টেস্ট সিরিজে বাংলাদেশকেই পরিষ্কার ফেভারিট মানছেন ওয়েস্ট ইন্ডিজের কোচ ফিল সিমন্স। তাই বলে হাল ছেড়ে দিচ্ছেন না তিনি। দ্বিতীয় সারির দল নিয়েও তিনি জিততে চান সিরিজ।

২০১৮ সালে সবশেষ বাংলাদেশ সফরে পূর্ণ শক্তির দল নিয়েও হেরেছিল ওয়েস্ট ইন্ডিজ। সেই তুলনায় এবার শক্তি খুবই কম দলটির। বাংলাদেশ আবার খেলবে ঘরের মাঠে। ফিল সিমন্স তাই বলেছেন, ‘বাংলাদেশ পরিষ্কার ফেভারিট। কারণ তারা দেশের মাটিতে খেলছে এবং দেশে তারা ভালো খেলে। এটা নিয়ে ভিন্নমতের কারণ নেই।’

তবে কন্ডিশন ও অভিজ্ঞতায় ক্যারিবীয়ানরা পিছিয়ে থাকলেও সিমন্স ভরসা রাখছেন তার দলের তারুণ্যতে, ‘যে কোনো সিরিজই আমরা খেলতে নামি জয়ের জন্য। হ্যাঁ, বলতে পারেন, আমাদের পুরো দল এখানে নেই। কিন্তু যারা আছে, তার ভালো করতে চায়, খুবই ক্ষুধার্ত ও এই কন্ডিশনে খেলতে ও লড়াই করতে মুখিয়ে আছে। আমরা দেশ ছেড়েছি জয়ের লক্ষ্য নিয়েই।’

‘অভিজ্ঞতা কখনো কখনো ভূমিকা রাখে বটে। আমাদের কয়েকজন অভিজ্ঞ ক্রিকেটার আছে। তবে কখনো কখনো ক্ষুধা দিয়ে অভিজ্ঞতাকে পেছনে ফেলা যায়। আশা করি এই সিরিজে এমন কিছুই হবে।’ করোনার অজুহাতে শীর্ষ ১০ উইন্ডিজ ক্রিকেটার আসেনি এবার বাংলাদেশে। যারা আসেননি, তাদের ব্যক্তিগত সিদ্ধান্তকে সম্মান করছেন সিমন্স। যারা এসেছেন, তাদেরকে লুফে নিতে বললেন এই সুযোগ।

তিনি বলেন, ‘এখানে ছেলেদের কাছে আমার বার্তা, এখানে তোমরা কারো জায়গা পূরণ করতে আসোনি, বরং তোমাদের জন্য এটি সুযোগ। এই দলে জায়গা পাকা করার সুযোগ এটি। এখানে ভালো করলে তা সামনে এগিয়ে যাওয়ায় সহায়ক হবে। এখানে ৩ ওয়ানডে ও ২ টেস্টে ভালো করা মানে নিজেকে এমন জায়গায় নিয়ে যাওয়া, যেখান থেকে তোমাকে সরানো যাবে না। এই সুযোগটা কেবল তোমারই।’ পুরো ক্যারিবীয় বহর বর্তমানে রয়েছে কোয়ারিন্টিনে। মঙ্গলবার সন্ধ্যায় এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে কথা বলেন উইন্ডিজ কোচ ফিল সিমন্স।

যাযাদি/এসএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে