১৬ ফেব্রুয়ারি পর্যন্ত প্রেসিডেন্ট পদে বহাল থাকছেন সৌরভ

১৬ ফেব্রুয়ারি পর্যন্ত প্রেসিডেন্ট পদে বহাল থাকছেন সৌরভ

ভারতীয় ক্রিকেটে সৌরভ গাঙ্গুলী-জয় শাহ জুটির মেয়াদ আরও আগেই শেষ হয়ে গেছে। কিন্তু এই দুজনকে ধরে রাখতে আগে থেকে উদ্যোগী হয়েছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই)।

এই জুটির হাত ধরেই করোনাকালে অসম্ভব সাফল্যের সঙ্গে আরব আমিরাতে আইপিএল হয়েছে। স্পনসর হিসেবে ভিভোকে বিদায় করে ড্রিম ইলেভেনকে আনা হয়েছে। এরকম একাধিক ছোট ছোট সাফল্য ইতিমধ্যেই যুক্ত হয়েছে তাদের মুকুটে।

মূলত এই কম সময়ে তাদের এই সফলতা এবং সৌরভের মতো একজন ক্রিকেটারের অভিজ্ঞতাকে কাজে লাগাতে মাঠে নেমেছে বিসিসিআই। আগামী ১৬ ফেব্রুয়ারি পর্যন্ত ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি পদে বহাল থাকছেন সৌরভ গাঙ্গুলী। সচিব পদে ও থাকছেন দেশটির স্বরাষ্ট্রমন্ত্রীর ছেলে জয় শাহ।

আপাতত বুধবার সুপ্রিম কোর্টের দেওয়া নির্দেশ অনুযায়ী তারা ফেব্রুয়ারি মাসের ১৬ তারিখ পর্যন্ত তাদের পদে বহাল থাকবেন। আগামী ১৬ ফেব্রুয়ারি তাদের মেয়াদ বৃদ্ধি সংক্রান্ত পরবর্তী শুনানি হবে।

বিসিসিআইয়ের নিয়ম অনুযায়ী, এই মুহূর্তে বাধ্যতামূলক কুলিং-অফে চলে যাওয়ার কথা সৌরভদের। এই আইনের বিরুদ্ধে শীর্ষ আদালতে আগেই আবেদন করেছিল বিসিসিআই। তাদের চাওয়া, সৌরভকে ধরে রাখতে সংবিধান সংশোধন করা হোক। গতকাল ২০ জানুয়ারি শুনানির দিন ধার্য হয়েছিল। কিন্তু এ বিষয়ে কোনো সিদ্ধান্ত আসেনি। বিচারপতি এল নাগেশ্বর রাওয়ের নেতৃত্বাধীন ৩ সদস্যের বেঞ্চ ১৬ ফেব্রুয়ারি পরবর্তী শুনানির দিন ধার্য করেছে। সূত্র: হিন্দুস্তান টাইমস

যাযাদি/ এমডি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে