​শিরোপার পথে সিটির আরেক ধাপ

​শিরোপার পথে সিটির আরেক ধাপ

অসাধারণ পথচলায় আরেকটি দারুণ জয় পেয়েছে ম্যানচেস্টার সিটি। উলভারহ্যাম্পটন ওয়ানডারার্সকে হারিয়ে প্রিমিয়ার লিগের শিরোপা পুনরুদ্ধারের পথে এগিয়ে গেছে আরেক ধাপ।

নিজেদের মাঠ ইতিহাদ স্টেডিয়ামে মঙ্গলবার রাতে ৪-১ ব্যবধানে জিতেছে সিটি। প্রতিপক্ষের আত্মঘাতী গোলে দলটি এগিয়ে যাওয়ার পর সমতা টানেন কনর কোডি। শেষ দিকে গাব্রিয়েল জেসুসের জোড়া গোলের মাঝে জালের দেখা পান রিয়াদ মাহরেজ।

লিগে টানা ১৫ ও সব প্রতিযোগিতা মিলে টানা ২১ ম্যাচ জিতল পেপ গুয়ার্দিওলার দল। একই সঙ্গে স্পর্শ করল টানা ২৮ ম্যাচে অপরাজিত থাকার ক্লাব রেকর্ড।

গত সেপ্টেম্বরে প্রথম দেখায় উলভারহ্যাম্পটনের মাঠে ৩-১ গোলের জয়ে আসর শুরু করেছিল সিটি।

শুরু থেকে আধিকাংশ সময় বল দখলে রাখলেও পরিষ্কার সুযোগ তৈরি করতে পারছিল না স্বাগতিকরা। পঞ্চদশ মিনিটে এগিয়ে যায় তারা। সতীর্থের লম্বা করে বাড়ানো বল ডি-বক্সের ডান দিকে নিয়ন্ত্রণে নিয়ে নিচু ক্রস বাড়ান মাহরেজ। রাহিম স্টার্লিংকে রুখতে গিয়ে কাছ থেকে নিজেদের জালেই বল পাঠান সফরকারীদের মিডফিল্ডার লেয়ান্ডার।

বিরতির আগে এমেরিক লাপোর্ত কাছ থেকে বল জালে পাঠালেও অফসাইডের পতাকা তোলেন লাইন্সম্যান। প্রথমার্ধের যোগ করা সময়ে বের্নার্দো সিলভার হেড বাঁ দিকে ঝাঁপিয়ে ফেরান গোলরক্ষক রুই পাত্রিসিও।

দ্বিতীয়ার্ধের শুরুতে আরেকটি দারুণ সেভ করেন পাত্রিসিও। কেভিন ডে ব্রুইনের নিচু শট বাঁ দিকে ঝাঁপিয়ে কর্নারের বিনিময়ে রক্ষা করেন তিনি।

৬১তম মিনিটে সমতায় ফেরে উলভারহ্যাম্পটন। জোয়াও মৌতিনিয়োর ফ্রি কিকে ডাইভিং হেডে ঠিকানা খুঁজে নেন ইংলিশ ডিফেন্ডার কোডি। ম্যাচে এটিই ছিল সফরকারীদের প্রথম শট।

৭৭তম মিনিটে ডি-বক্সের বাইরে থেকে স্টার্লিংয়ের শট পোস্টের বাইরের দিকে লাগে। এরপর ১২ মিনিটের মধ্যে তিন গোল করে বড় জয় নিশ্চিত করে সিটি।

৮০তম মিনিটে দলকে এগিয়ে নেন জেসুস। কাইল ওয়াকারের ক্রস ব্লকড হওয়ার পর কাছ থেকে জোরালো শটে জাল খুঁজে নেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। নির্ধারিত সময়ের শেষ মিনিটে ব্যবধান বাড়ান মাহরেজ।

আর যোগ করা সময়ে ইলকাই গিনদোয়ানের শট গোলরক্ষক ফেরানোর পর কাছ থেকে নিজের দ্বিতীয় গোলটি করেন জেসুস। রেফারি শুরুতে অফসাইডের বাঁশি বাজালেও ভিএআরে পাল্টায় সিদ্ধান্ত।

২৭ ম্যাচে ২০ জয় ও পাঁচ ড্রয়ে ম্যানচেস্টার সিটির পয়েন্ট হলো ৬৫। এক ম্যাচ কম খেলে ৫০ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে ম্যানচেস্টার ইউনাইটেড। ১ পয়েন্ট কম নিয়ে তিনে লেস্টার সিটি।

ওয়েস্ট হ্যাম ইউনাইটেড ৪৫ পয়েন্ট নিয়ে চারে, চেলসি ৪৪ পয়েন্ট নিয়ে পাঁচে আছে। চেলসির চেয়ে ১ পয়েন্ট কম নিয়ে শিরোপাধারী লিভারপুল ছয় নম্বরে আছে।

যাযাদি/ এমডি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে