ঢাকায় ফিরে কোয়ারেন্টিনে বাংলাদেশ কোচ

ঢাকায় ফিরে কোয়ারেন্টিনে বাংলাদেশ কোচ

বিশ্বকাপ ও এশিয়ান কাপের বাছাইয়ের প্রস্তুতি শুরু করতে ঢাকায় ফিরেছেন জাতীয় ফুটবল দলের কোচ জেমি ডে। তার সঙ্গে ফিরেছেন গোলরক্ষক কোচ লেস ক্লিভেলিও। বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) মঙ্গলবার ভোরে জেমি ও ক্লিভেলির ঢাকায় ফেরার কথা জানায়। করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে সরকারের নির্দেশনা অনুযায়ী দুজনকে পাঁচ দিনের জন্য কোয়ারেন্টিনে থাকতে হবে।

গত মার্চে নেপালে ত্রিদেশীয় প্রীতি ফুটবল টুর্নামেন্ট শেষ করে এপ্রিলের শুরুর দিকে ছুটি নিয়ে ইংল্যান্ডে ফিরেছিলেন জেমি। বাফুফের পাঠানো হোয়াটসঅ্যাপ বার্তায় এই ইংলিশ কোচ জানান, অনুশীলনে ফিরতে অধীর হয়ে আছেন তিনি। ‘আমাদেরকে পাঁচ দিন কোয়ারেন্টিনে থাকতে হবে। এরপর পর আমরা আগামী জুনের খুবই গুরুত্বপূর্ণ ম্যাচের প্রস্তুতির জন্য ছেলেদের সঙ্গে অনুশীলন ফিরতে পারব।’

ক্যাম্পের দলে পুরান শিষ্য আনিসুর রহমান জিকো, শহিদুল আলম সোহেল, আশরাফুল ইসলাম রানা ও মিতুল মারমাকে পেয়েছেন ক্লিভেলি। মাঠে ফিরতে উন্মুখ এই গোলরক্ষক কোচ। ‘বাংলাদেশে ফিরতে পেরে খুশি। যেখান থেকে কাজ থেমেছিল, সেখান থেকে ছেলেদের সঙ্গে ফের কাজ শুরু করতে এবং আসন্ন তিনটি ম্যাচের জন্য প্রস্তুতি নিতে মুখিয়ে আছি।’

জেমি ও ক্লিভেলির সঙ্গে ঢাকায় আসার কথা ছিল সহকারী কোচ স্টুয়ার্ট ওয়াটকিসেরও। কোভিড রিপোর্ট ঠিকঠাক না আসায় আসতে পারেননি তিনি।

২০২২ কাতার বিশ্বকাপ ও ২০২৩ এশিয়ান কাপের বাছাইয়ের প্রিলিমিনারি রাউন্ডের ম্যাচের জন্য গত শনিবার ক্যাম্পের দল ঘোষণা করেন জেমি। ৩৩ জনের মধ্যে অনূর্ধ্ব-২৩ দলের পাঁচ জন খেলোয়াড়কে রেখেছেন এই ইংলিশ কোচ।

সূচি অনুযায়ী আফগানিস্তানের বিপক্ষে আগামী ৩ জুন, ভারতের বিপক্ষে ৭ জুন এবং ওমানের বিপক্ষে ১৫ জুন বাছাইয়ের ম্যাচ খেলবে বাংলাদেশ। সবগুলো ম্যাচই হবে কাতারে।

যাযাদি/এসএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে