রশিদ ঝলকে কালান্দার্সের দারুণ জয়

রশিদ ঝলকে কালান্দার্সের দারুণ জয়

বল হাতে করলেন দারুণ। ব্যাট হাতেও দেখালেন ঝলক। সব মিলিয়ে নায়ক রশিদ খান। শেষ বলে উত্তেজনা ছড়িয়ে রোমাঞ্চকর জয় পেয়েছে লাহোর কালান্দার্স। থমকে যাওয়া পাকিস্তান সুপার লিগের বাকি অংশ শুরু হয়েছে আবুধাবিতে। যেখানে প্রথম ম্যাচে ইসলামাবাদকে ৫ উইকেটে হারিয়েছে লাহোর কালান্দার্স।

৪ ওভারে ৯ রান দিয়ে একটি উইকেট নেন রশিদ। পরে ৫ বলে থাকেন অপরাজিত ১৫ রানে। এর মধ্যে ছিল শেষ ওভারে টানা তিন চার। দলের জয়ে সবচেয়ে বড় অবদান রেখে তিনিই জেতেন ম্যাচ সেরার পুরস্কার। শেখ জায়েদ স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে শুরু থেকে নিয়মিত বিরতিতে উইকেট হারায় ইসলামাবাদ। প্রথম সাত ব্যাটসম্যানের চারজন পৌঁছান দুই অঙ্কে। কিন্তু কেউ যেতে পারেননি বিশ পর্যন্ত। শেষের দিকে ২৪ বলে ২৭ রানের ইনিংসে দলকে দেড় শ’ রানের কাছে নিয়ে যান ফাহিম আশরাফ। ৯ উইকেটে ১৪৩ রান করে লাহোর। পিএসএলে অভিষেকে ৩২ রানে ৩ উইকেট নেন লাহোরের অস্ট্রেলিয়ান পেসার জেমস ফকনার। হারিস রউফ ও আহমেদ ড্যানিয়েল নেন দুটি করে উইকেট।

জয়ের লক্ষ্যে খেলতে নেমে ৩০ বলে এক ছক্কা ও পাঁচ চারে ৪০ রানের ইনিংস খেলেন লাহোর অধিনায়ক সোহেল আখতার। ২৫ বলে ২৯ রান করেন মোহাম্মদ হাফিজ। একটি করে ছক্কা ও চারে ১৭ রান করে থামেন বেন ডাঙ্ক।

তার বিদায়ের সময় লাহোরের প্রয়োজন ছিল ৮ বলে ২২। শেষ ওভারে ১৬ রানের প্রয়োজনে প্রথম তিন বলে হুসাইন তালাতকে তিনটি চার মেরে সমীকরণ সহজ করে ফেলেন রশিদ। শেষ বলে সিঙ্গেল নিয়ে দলকে জেতানো টিম ডেভিড ১৫ বলে একটি করে চার ও ছক্কায় অপরাজিত থাকেন ২৩ রানে।

গত ২০ ফেব্রুয়ারিতে পিএসএলের এবারের আসর শুরু হয়েছিল পাকিস্তানে। টুর্নামেন্ট চলাকালে ছয়জন ক্রিকেটারসহ মোট সাতজনের শরীরে কোভিড-১৯ শনাক্ত হলে মার্চের শুরুতে অনির্দিষ্টকালের জন্য স্থগিত করে দেয়া হয় টুর্নামেন্টটি। আবু ধাবিতে বুধবার সেটিই ফের গড়াল মাঠে।

যাযাদি/এসএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে