​রুদ্ধশ্বাস ফাইনালে পিএসএলের নতুন চ্যাম্পিয়ন মুলতান

​রুদ্ধশ্বাস ফাইনালে পিএসএলের নতুন চ্যাম্পিয়ন মুলতান

প্রথমবারের মতো ফাইনাল। আর ওই ফাইনালেই বাজিমাত করল মুলতান সুলতান্স। পাকিস্তান সুপার লিগে (পিএসএল) প্রথমবারের মতো শিরোপা জিতেছে দলটি। গতকাল বৃহস্পতিবার রাতে আবু ধাবিতে রুদ্ধশ্বাস ফাইনালে পেশোয়ার জালমিকে ৪৭ রানে হারিয়েছে মুলতান। আগে ব্যাট করতে নেমে ৪ উইকেটে ২০৬ রানে করে মুলতান। জবাবে ৯ উইকেটে ১৫৯ রান করতে পারে পেশোয়ার।

পিএসএলে এর আগের টানা তিন আসরে খেলেছে মুলতান। সর্বোচ্চ সাফল্য ছিল তৃতীয়। এবার প্রথমবারের মতো ফাইনালে এসেই আরাধ্যের শিরোপার দেখা পেল রিজওয়ান শিবির। অন্যদিকে পেশোয়ার জালমির এটি ছিল চতুর্থ ফাইনাল। এর মধ্যে তৃতীয়বার রানার্সআপ। ২০১৭ সালে নিজেদের দ্বিতীয় আসরে প্রথম শিরোপা জিতেছিল পেশোয়ার। এরপর টানা দুই আসরে ফাইনালে হার। এরপর এক আসর বাদ দিয়ে আবার ফাইনাল। আবারও সেই হতাশা সঙ্গী।

জয়ের লক্ষ্যে খেলতে নেমে শুরুটা ভালো ছিল পেশোয়ারের। উদ্বোধনী জুটিতে আশার আলো দেখান হযরত উল্লাহ জাজাই ও কামরান আকমল। তবে গুরুত্বপূর্ণ ম্যাচে জ্বলে উঠতে পারেননি হার্ড হিটার জাজাই। ৫ বলে ৬ রান করে ফেরেন সাজঘরে। ১৩ বলে ৬ রান করে ফেরেন ওয়ান ডাউনে নামা জোনাথন ওয়েলস।

এর আগে ৩৬ রান করে ইমরান খানের বলে বোল্ড হন কামরান আকমল। শোয়েব মালিক ও রভম্যান পাওয়েলের ব্যাটে আবার নড়েচড়ে বসেছিল পেশোয়ারের ড্রেসিংরুম। কিন্তু এই দুজনের বিদায়ের পর শেষ সম্ভাবনা টুকু শেষ হয়ে যায়। লোয়ার অর্ডারে কেউ দাড়াতে পারেনি। ২৮ বলে তিনটি করে চার ও ছক্কায় সর্বোচ্চ ৪৮ রান করেন শোয়েব মালিক। ১৪ বলে ২৩ রান করেন পাওয়েল। ১০ বলে দুই ছক্কায় ১৮ রান করেন রাদারফোর্ড। বল হাতে মুলতানের হয়ে তিন উইকেট নেন ইমরান তাহির। ইমরান খান ও মুজারাবানি নেন দুটি করে উইকেট। তানভির পান এক উইকেট।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে টপ অর্ডারের চার ব্যাটসম্যানের বদৌলতে দুইশর উপরে স্কোর তোলে মুলতান। ৩৫ বলে ৬৫ রানের ঝড়ো ইনিংস খেলে অপরাজিত থাকেন শোয়াইব মাকসুদ। তার ইনিংসে ছিল ছয়টি চার ও তিনটি ছক্কার মার। ম্যাচ সেরার পুরস্কার জেতেন তিনিই। শুধু তাই নয়, টুর্নামেন্টের সেরা খেলোয়াড়ের খেতাব জিতে নেন মুলতানের এই ব্যাটসম্যান।

২১ বলে পাঁচ চার ও তিন ছক্কায় বরাবর ৫০ করেন রিলে রুশো। ৩০ বলে ৩০ রান করেন অধিনায়ক মোহাম্মদ রিজওয়ান। ৩৯ বলে ছয়টি চারে ৩৭ রান করেন শান মাসুদ। বল হাতে পেশোয়ারের হয়ে দুটি করে উইকেট নেন সামিন গুল ও মোহাম্মদ ইমরান।

যাযাদি/এসএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে