​এক বছরের জন্য নিষিদ্ধ লঙ্কান ত্রয়ী

​এক বছরের জন্য নিষিদ্ধ লঙ্কান ত্রয়ী

জৈব সুরক্ষা বলয় ভাঙ্গার দায়ে চড়া মাশুল দিতে হচ্ছে কুসল মেন্ডিস, দানুশকা গুনাথিলাকা ও নিরোশান ডিকভেলাকে। আন্তর্জাতিক ক্রিকেটে এক বছরের জন্য তাদের নিষিদ্ধ করেছে শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি)। একই সঙ্গে তিন ক্রিকেটারকে এক কোটি রুপি করে জরিমানাও করেছে তারা। এক বিবৃতিতে শুক্রবার তিন ক্রিকেটারের শাস্তির কথা জানায় এসএলসি। মেন্ডিস, গুনাথিলাকা ও ডিকভেলাকে ঘরোয়া ক্রিকেটেও ছয় মাসের জন্য নিষিদ্ধ করা হয়েছে।

কুসল মেন্ডিসকুসল মেন্ডিসএর সঙ্গে আন্তর্জাতিক ক্রিকেটে আরও এক বছরের স্থগিত নিষেধাজ্ঞাও রয়েছে। আগামী দুই বছরের মধ্যে নিয়ম ভাঙলে এই শাস্তিও বাস্তবায়ন করবে বোর্ড। শাস্তি কাটানোর সময়টায় বোর্ডের প্রস্তাবিত চিকিৎসকদের কাছে নিয়মিত কাউন্সিলিং করাতে হবে তিন ক্রিকেটারকে।

গত জুনে ইংল্যান্ড সফরে জৈব সুরক্ষা বলয় ভাঙ্গেন মেন্ডিস, গুনাথিলাকা ও ডিকভেলা। তাৎক্ষণিকভাবে দেশে ফিরিয়ে আনা হয় তাদের। ঘটনার তদন্তে এরপর সুপ্রিম কোর্টের সাবেক বিচারককে প্রধান করে গঠন করা হয় পাঁচ সদদ্যের তদন্ত কমিটি। তারা সুপারিশ করেছিলেন মেন্ডিস ও গুনাথিলাকাকে দুই বছরের জন্য নিষিদ্ধ করার, ডিকভেলাকে ১৮ মাস।

ঘটনার সূত্রপাত হয়েছিল সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে ছড়িয়ে পড়া এক ভিডিও থেকে। যেখানে সুরক্ষা বলয়ের বাইরে ডারহামের সিটি সেন্টারে দেখা যায় মেন্ডিস, গুনাথিলাকা ও ডিকভেলাকে। সফরকারী দলের ক্রিকেটারদের আগেই স্পষ্ট করে এই জায়গায় যেতে ক্রিকেটারদের বারণ করা হয়েছিল। এরপরই তাদের বিরুদ্ধে বলয় ভাঙার অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করে এসএলসি।

যাযাদি/এসএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে