​ শেষ দিকের গোলে হার এড়াল পিএসজি

​  শেষ দিকের গোলে হার এড়াল পিএসজি

লিওনেল মেসির ব্যালন ডি’অর জয় যেন পিএসজির জন্য বেশ অপয়া হয়েই এসেছে! কোনোভাবেই যে জিততে পারছে না মরিসিও পচেত্তিনোর দল। বুধবার রাতের ম্যাচে তাও গোলশূন্য ড্র করেছিল। কিন্তু শনিবারের সবশেষ ম্যাচে পিএসজি যে হারের শঙ্কাতেই পড়ে গিয়েছিল!

জর্জিনিও ওয়াইনাল্ডাম ছিলেন বলে রক্ষা। তার শেষ মুহূর্তের গোলেই যে লেঁসের মাঠ থেকে ১-১ গোলের ড্র নিয়ে ফিরতে পেরেছে পিএসজি।

চোটের কারণে বছরটাই শেষ হয়ে গেছে নেইমারের। তিনি তাই অনুমিতভাবেই দলে নেই। তবে প্রতিপক্ষের মাঠে শনিবার রাতে কিলিয়ান এমবাপেকে বেঞ্চে রেখে চমকে দেন পিএসজি কোচ। তিন স্বদেশি লিওনেল মেসি, আনহেল ডি মারিয়া আর মাউরো ইকার্দিকে নিয়ে আক্রমণ সাজান এই আর্জেন্টাইন কোচ।

তবে তাতে ক্ষতি ছাড়া লাভ হয়নি তেমন। আক্রমণ হয়েছে ভোঁতা, শেষমেশ সেই বেঞ্চে থাকা এমবাপের যোগানেই এসেছে পিএসজির গোল। মেসি অবশ্য কাছাকাছি গিয়েছিলেন, গোল করার, করানোর চেষ্টা কম করেননি। ১৮ মিনিটে তার শট ফেরে বারপোস্টে লেগে। বিরতির আগে তার বাড়ানো বলে দারুণ একটা সুযোগ পেয়েছিলেন ইকার্দি, লক্ষ্যে রাখতে পারলেই হয়তো গোলের দেখা পেয়ে যেত পিএসজি, কিন্তু তিনি তা পারলেন কই! মারলেন লক্ষ্যের অনেক বাইরে দিয়ে। তাতে হতাশাই সঙ্গী হয় পিএসজির, প্রথমার্ধের বাকি সময় যেমন হয়েছে।

তবে প্রথমার্ধটা আরও হতাশার হতে পারত দলটির। গোলমুখে বেশ ব্যস্ত সময় কাটাতে হয়েছে পিএসজি গোলরক্ষক কেইলর নাভাসকে। প্রথমার্ধেই সেভ দিয়েছেন কমপক্ষে চারটি। তাই গোলশূন্যভাবেই শেষ হয় ম্যাচের প্রথমার্ধ।

বিরতির পর সুযোগই তৈরি করতে পারছিল না পিএসজি। উল্টো গোল হজম করে বসে ৬৩ মিনিটে। সিকো ফোফানার শট প্রথমার্ধে দেয়াল তুলে দাঁড়ানো নাভাসের হাত ফসকে জড়ায় জালে। এই গোলের বিল্ড আপে মেসি ফাউলের শিকার হয়েছিলেন, তাই গোল বাতিলের জোরালো আবেদনই করেছিল পিএসজি। যদিও রেফারি তাতে কান দেননি মোটেও। প্রতিবাদের কারণে বরং হলুদ কার্ড দেখান পিএসজি মিডফিল্ডার মার্কো ভেরাত্তিকে।

এরপর গোলের সুযোগ সৃষ্টি হচ্ছিল না, তাই পিএসজির হারের শঙ্কাও বাড়ছিল পাল্লা দিয়ে। বদলি হিসেবে নামা এমবাপের বাড়ানো ক্রসে মাথা ছুঁইয়ে শেষমেশ দলকে রক্ষা করেন আরেক বদলি জর্জিনিও ওয়াইনাল্ডাম। ১-১ ড্রয়ে বাধ্য হয় পিএসজি।

এই ড্রয়ের ফলেও অবশ্য পিএসজি আছে লিগের শীর্ষেই। ১৭ ম্যাচ শেষে ১৩ জয় আর তিন ড্রয়ে ৪২ পয়েন্ট অর্জন করেছে পচেত্তিনোর শিষ্যরা। দুইয়ে থাকা মার্শেইয়ের সংগ্রহ এক ম্যাচ কম খেলে ২৯ পয়েন্ট।

যাযাদি/এসএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

সকল ফিচার

ক্যাম্পাস
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
বিজ্ঞান ও প্রযুক্তি
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
হাট্টি মা টিম টিম
কৃষি ও সম্ভাবনা
রঙ বেরঙ

Copyright JaiJaiDin ©2022

Design and developed by Orangebd


উপরে