​অধিনায়ক হিসেবে গর্বিত বাবর আজম

​অধিনায়ক হিসেবে গর্বিত বাবর আজম

ম্যাচের চতুর্থ দিন শেষেই বাংলাদেশকে ফলোঅনে ফেলার হুংকার দিয়েছিলেন পাকিস্তানি স্পিনার সাজিদ খান। নিজেদের লক্ষ্যে সফল সফরকারীরা। নিষ্প্রাণ ম্যাচে প্রাণ ফিরিয়ে টেস্টের পঞ্চম দিনের শেষ বিকেলে বাংলাদেশকে ইনিংস ব্যবধানে হারিয়েছে পাকিস্তান।

বাংলাদেশ সফরে টি-টোয়েন্টি সিরিজ ও টেস্ট দুটোতেই জিতেছে পাকিস্তান। টানা দুই সিরিজ জিতে অধিনায়ক হিসেবে গর্ববোধ করছেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম।

আজ বুধবার শেষ দিনে আশা জাগিয়েও পারেনি বাংলাদেশ। সাকিব-মুশফিকদের প্রতিরোধের পর শেষ পর্যন্ত ইনিংস ও ৮ রানে হেরেছে মুমিনুল হকের দল।

টানা দুই সিরিজ জয়ে অধিনায়ক বাবর আজম ম্যাচ শেষে বলেন, ‘যেভাবে দলের সবাই বিশ্বকাপে, টি-টোয়েন্টি সিরিজে ও টেস্ট সিরিজে খেলেছে – সেটাই আমাদের এগিয়ে নেবে। অধিনায়ক হিসেবে আমি গর্বিত।

আমরা দুটি সিরিজই জিতেছি। আজ যেভাবে টেস্ট জিতেছি সেটা দারুণ ছিল। আমার মনে হয়েছে ম্যাচ ঘুরিয়ে দেওয়ার মুহূর্ত ছিল সাজিদের স্পেলটি। এরপর আজ সকালে এসে ফাস্ট বোলাররা যেভাবে উইকেট নিয়েছে সেটার প্রশংসা যতই করি কম হবে। যখন আপনি জয়ের পেছনে ছুটবেন, তখন ফল আপনার হাতে এসে ধরা দেবে। আমি সবাইকে এই বার্তা দিয়েছি নিজের মতো করে খেলতে। কিন্তু ইতিবাচক মানসিকতা নিয়ে খেলতে হবে।’

বাংলাদেশের বিপক্ষে টেস্ট ক্রিকেটে প্রথম বোলিং করেছেন বাবর। তাতে সফলও হয়েছেন। এ প্রসঙ্গে পাকিস্তানের অধিনায়ক বলেন, ‘আন্তর্জাতিক ক্রিকেটে এবারই প্রথম বোলিং করলাম। কিন্তু প্রথম শ্রেণির ক্রিকেট, অনূর্ধ্ব-১৯ ক্রিকেটে নিয়মিত বোলিং করি। নেটেও আমাদের ব্যাটসম্যানদের নিয়মিত বোলিং করি। এখানে মনে হয়েছে বোলিং করা দরকার তাই করেছি। তিন-চার ওভার বোলিং করেছি, যে উইকেট পেয়েছি সেটাও গুরুত্বপূর্ণ ছিল। আর ব্যাটিংয়েও যে সুযোগটা পেয়েছি সেটা কাজে লাগিয়েছি।’

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

সকল ফিচার

ক্যাম্পাস
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
বিজ্ঞান ও প্রযুক্তি
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
হাট্টি মা টিম টিম
কৃষি ও সম্ভাবনা
রঙ বেরঙ

Copyright JaiJaiDin ©2022

Design and developed by Orangebd


উপরে