কানাডাকে হারিয়ে যুব বিশ্বকাপে বাংলাদেশের প্রথম জয়

কানাডাকে হারিয়ে যুব বিশ্বকাপে বাংলাদেশের প্রথম জয়

আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে অবশেষে জয়ের দেখা পেল বাংলাদেশের যুবারা। ওপেনার ইফতেখার হোসাইনের অপরাজিত ৬১ রানে ভর করে ১১৯ বল হাতে রেখে ৮ উইকেটের জয় পায় টাইগার যুবারা।

ব্যাসেটেরের কনারে স্পোর্টস ক্লাবের মাঠে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে ভালো শুরু করে কানাডা। ধীরগতির ব্যাটিংয়ে এগিয়ে যেতে থাকা কানাডা প্রথম উইকেট হারায় একাদশ ওভারে। রিপন মণ্ডলের শিকার হয়ে ৮ রান সংগ্রহ করে বিদায় নেন জাশ শাহ। এরপর ব্যাট করতে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে কানাডা।

অপরপ্রান্তের ব্যাটারদের আসা-যাওয়ার মাঝে থিতু হয়ে চিলেন আনুপ চিমা। প্রথম উইকেটের বিদায়ের পর একে একে সাঝঘরে ফেরেন ইয়াসির মাহমুদ (১), মিহির প্যাটেল (১১), মোহিত প্রাসার (১২), গারনেক জোহাল (১), ইথান গিবসন (২) ও কায়রভ শর্মা (১৪)। অষ্টম উইকেটে ১১৭ বলে ৬৩ রান সংগ্রহ করে বিদায় নেন থিতু হয়ে থাকা ওপেনার আনুপ চিমা। এরপর ৩ ও ৫ রানে শিল প্যাটেল ও খারুদের বিদায়ের পর ১৩৬ রানেই গুটিয়ে যায় কানাডা।

বাংলাদেশের হয়ে ৪টি করে উইকেট শিকার করেন রিপন মণ্ডল ও এসএম মেহরব। বাকি ২টি উইকেট পান আশিকুর জামান।

জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে দারুণ শুরু করে বাংলাদেশ। পঞ্চম ওভারে খারুদের শিকার হয়ে ব্যক্তিগত ১২ রান সংগ্রহ করে সাঝঘরে ফেরেন ওপেনার মাহফিজুল ইসলাম। তিনে ব্যাট করতে নামা প্রান্তিক নওরোজ নাবিল খেলেন ঝড়ো ইনিংস। ৫২ বরে ৫ চারে ৩৩ রান করে বিদায় নেন তিনি। নাবিল বিদায় নিলেও ওপেনার ইফতিখার ব্যাট হাতে থিতু হয়ে দলের হাল ধরে রেখেছিলেন। চারে ব্যাট করতে নামা আইচ মোল্লার ক্যামিও ইনিংসে শেষ পর্যন্ত ১১৯ বল হাতে রেখে জয়ের বন্দরে পৌঁছে যায় বাংলাদেশ।

দুর্দান্ত ইনিংস খেলা ইফতেখার ৮৯ বলে ৬১ রান করে অপরাজিত ছিলেন। তার ব্যাট থেকে এসেছে সাতটি চার। ২০ রানে অপরাজিত থাকেন আইচ মোল্লা।

যাযাদি/এসআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

সকল ফিচার

ক্যাম্পাস
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
বিজ্ঞান ও প্রযুক্তি
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
হাট্টি মা টিম টিম
কৃষি ও সম্ভাবনা
রঙ বেরঙ

Copyright JaiJaiDin ©2022

Design and developed by Orangebd


উপরে