বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ১৫ অগ্রহায়ণ ১৪২৯

শেষ ওভারে পাকিস্তানের আরেকটি রুদ্ধশ্বাস জয়

যাযাদি ডেস্ক
  ২৯ সেপ্টেম্বর ২০২২, ১০:১৪

আগের ম্যাচে শেষ ১২ বলে ৯ রানের সমীকরণ মেলাতে পারেনি ইংল্যান্ড। পাকিস্তানের কাছে হেরেছিল মাত্র ৩ রানে। বুধবার ১২ বলে তাদের দরকার ছিল ২৮ রান। পরীক্ষিত সব ব্যাটসম্যানই ক্রিজে। হারিস রউফের ওভার থেকে ১৩ রান নিয়ে শেষ ওভারে লক্ষ্য ১৫ রানে নামিয়ে আনেন মঈন আলী ও ক্রিস ওকস। 

কিন্তু নিজের প্রথম আন্তর্জাতিক ম্যাচ খেলতে নামা পেসার আমির জামাল অতিথিদের জিততে দেননি। লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে ৬ রানের জয়ে সাত ম্যাচ ওয়ানডে সিরিজে ৩-২ ব্যবধানে এগিয়ে স্বাগতিকরা। আগে ব্যাটিং করে পাকিস্তান মোহাম্মদ রিজওয়ানের ফিফটিতে ১৪৫ রানের মামুলী সংগ্রহ পায়। ইংল্যান্ড ৭ উইকেটে ১৩৯ রানের বেশি করতে পারেনি।  

পাকিস্তানের ফ্রন্টলাইনের দুই পেসার রউফ ও ওয়াসিম এদিন ছিলেন বিবর্ণ।  দুজনের ৮ ওভারে ইংল্যান্ড ৭৩ রান তুলে নিলেও বাকিদের সামলাতে পারেনি। তাইতো বিজয়ের মালাও পরতে পারেননি ইংলিশরা। অধিনায়ক মঈন আলী ৩৭ বলে ২ চার ও ৪ ছক্কায় ৫১ রান করে অপরাজিত ছিলেন। ডেভিড মালান ৩৫ বলে ৩৬ রানের ইনিংস খেলেন। এছাড়া স্যাম কুরান ১৭ ও ক্রিস ওকস এবং বেন ডাকেট ১০ রানের দুটি ইনিংস খেলেন। 

হারিস রউফ ২ উইকেট নিয়ে ছিলেন পাকিস্তানের সেরা বোলার। 

এর আগে ইংল্যান্ডের আমন্ত্রণে ব্যাটিংয়ে নেমে পাকিস্তান শুরু থেকে ধারাবাহিক উইকেট হারায়।  দেয়াল হয়ে দাঁড়িয়ে পাকিস্তানের ইনিংস একাই টেনেছেন মোহাম্মদ রিজওয়ান। ৪৬ বলে ৬৩ রান করেন ২ চার ও ৩ ছক্কায়। দ্বিতীয় সর্বোচ্চ ১৫ রান করেন ইফতেখার আহমেদ। ১০ রান অাসে আমির জামালের ব্যাট থেকে। অধিনায়ক বাবর আজম ৯ রানে ফেরেন সাজঘরে। 

ম্যাচ সেরা নির্বাচিত হয়েছেন রিজওয়ান। 

শুক্রবার একই মাঠে ষষ্ঠ ম্যাচ অনুষ্ঠিত হবে। 

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে