রোববার, ২৩ জুন ২০২৪, ৮ আষাঢ় ১৪৩১

সিরিজ শুরু কাল, অনুশীলনে নেই সাকিব

যাযাদি ডেস্ক
  ২৬ মার্চ ২০২৩, ১৬:৪৪
সিরিজ শুরু কাল, অনুশীলনে নেই সাকিব

ওয়ানডে সিরিজ জয়ের সুখস্মৃতি নিয়ে আয়ারল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ শুরু হচ্ছে আগামীকাল। চট্টগ্রামেও উজ্জীবিত সাকিব বাহিনী টি-টোয়েন্টিতে জয়রথ ধরে রাখতে চায়।

তবে ম্যাচ শুরুর আগের দিনের অনুশীলনটা হলো কিছুটা ঢিলেঢালা।প্রতিপক্ষ আয়ারল্যান্ড বলে কিনা? কিন্তু সাকিবদের কি এটি জানা নেই যে, টি-টোয়েন্টিতে আয়ার‌ল্যান্ড যথেষ্ট শক্তিশালী।

অধিনায়ক সাকিব আল হাসান, ওপেনার লিটন দাস আর অলরাউন্ডার মেহেদি হাসান মিরাজ ছিলেন না রোববারের অনুশীলনে।

যেহেতু অধিনায়ক সাকিব অনুশীলনেই আসেননি, তাই টি-টোয়েন্টি সিরিজ শুরুর আগে স্বাগতিকদের হয়ে অফিসিয়াল প্রেস মিটে কথা বললেন কোচ চন্ডিকা হাথুরুসিংহে।

তবে সাকিব সম্প্রতি শেষ অনুশীলন প্রায়ই মিস করছেন। এর আগেও সাকিব সিলেটে শেষ দুই ওয়ানডের আগের দিন প্র্যাকটিসে ছিলেন না। দু’দিনই তিনি ঢাকায় কোন না কোন বাণিজ্যিক অনুষ্ঠানে ব্যস্ত সময় কাটিয়েছেন। সন্ধ্যার ফ্লাইটে সিলেট গিয়ে রাতটুকু বিশ্রাম নিয়ে পরদিন মাঠে নেমেছেন।

তবে অনুশীলন না করলেও সাকিবের পারফরমেন্স চোখ ধাধানো। সাকিব মাত্র ৭ রানের জন্য ওয়ানডে ক্যারিয়ারের ১০ম শতরান হাতছাড়া করেছেন।

কাজেই তার আজ অনুশীলন না করা নিয়ে সমালোচকরা নিশ্চুপ। আর সাকিবের পক্ষে আজ অনুশীলন না করার একটি যুক্তি অবশ্য ছিল। রোববারের অনুশীলনটা একদম পুরোদস্তুর সিডিউল সিরিয়াস ও পূর্ণাঙ্গ প্র্যাকটিস সেশন ছিলও না। অনেকটা ঐচ্ছিক অনুশীলনের মত, যার ইচ্ছে এসেছেন। যার ইচ্ছে আসেননি।

যাযাদি/এস এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে