বুধবার, ২৪ জুলাই ২০২৪, ৯ শ্রাবণ ১৪৩১

প্রফেশনাল ফাইটার এখন মেসির বডিগার্ড

যাযাদি ডেস্ক
  ২৫ আগস্ট ২০২৩, ২১:১৪
প্রফেশনাল ফাইটার এখন মেসির বডিগার্ড

যুক্তরাষ্ট্রের মেজর লিগ সকারের ক্লাব ইন্টার মায়ামিতে লিওনেল মেসি আসার আগে একটি বিষয় নিয়ে খটকা ছিল। আর সেটা বিশ্বকাপজয়ীর নিরাপত্তা। মায়ামির সাবেক খেলোয়াড় ও বিভিন্ন ক্লাবের কোচরা এ বিষয়ে মুখ খুলেছিলেন। তবে কোনো সমালোচনাই সর্বকালের সেরা ফুটবলারের ফ্লোরিডা যাত্রা থামাতে পারেনি। প্রথম ম্যাচ থেকেই তিনি ছিলেন খবরের পাতার শিরোনামে। লিগস কাপ জিতে গড়েছেন ইতিহাস।

এবার আরও একবার তার নিরাপত্তার বিষয়টি সামনে এসেছে। তবে মেসির জন্য নয়। আলোচনায় উঠে এসেছেন তার ব্যাক্তিগত বডিগার্ড। বিশ্বসেরা এই ফুটবলারের জন্য আলাদা এই দেহরক্ষীকে নিয়োগ দিয়েছে ইন্টার মায়ামি। খেলার মাঠের সাইডলাইনে আর বাইরের জীবনে খানিক দূরত্ব রেখে মেসিকে দেখে রাখেন এই বডিগার্ড। যার নাম ইয়াসিন।

আর্জেন্টাইন মহাতারকার জনপ্রিয়তা এমনিতেই আকাশচুম্বি। লিগস কাপ জয়ের পর সেটা আর বেড়েছে। এমন অবস্থায় অনেকেই চান মেসির সঙ্গে ছবি তুলতে বা অটোগ্রাফ নিতে। মাঠ কিংবা মাঠের বাইরে এসব পরিস্থিতিতে নিয়মিত পড়তে হচ্ছে মেসিকে। এরকম সময়ে যেকোনো অপ্রীতিকর ঘটনা এড়াতেই মূলত বডিগার্ড ইয়াসিনকে নিয়োগ দিয়েছে ইন্টার মায়ামি।

অনুশীলন মাঠ কিংবা ড্রেসিংরুম, সবসময় লিওর পাশেই থাকেন এই নিরাপত্তাকর্মী। মাঠে প্রবেশ এবং মাঠ ছাড়ার সময়ও চোখের আড়াল হতে দেন না তিনি। খেলা চলাকালীন মাঠের সাইড লাইনে দাঁড়িয়ে নিশ্চিত করেন নিরাপত্তা। মাঠে কোনো দর্শক মেসির সান্নিধ্যে যেতে হলে তাকে প্রথমে ডিঙাতে হবে সেই নিরাপত্তাকর্মীর বাধা। শুধু মাঠ নয়, মেসির ব্যাক্তিগত জীবনেও দেখা গিয়েছে এই বডিগার্ডকে। ফ্লোরিডার রাস্তা ও শপিংমল যেখানেই মেসি পরিবার নিয়ে যান তাকে চোখে চোখে রাখবেন ইয়াসিন।

ইয়াসিন নামের এই নিরাপত্তাকর্মী একজন প্রফেশনাল মুইথাই ফাইটার। ইয়াসিনকে ইনস্টাগ্রামে ফলোও করেন মেসি নিজে। শুধু মুইথাই নয়, মিক্স মার্শালআর্টে রয়েছে ইয়াসিনের সমান দক্ষতা। প্রফেশনাল বক্সার হিসেবেও সুনাম আছে তার।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে