শনিবার, ১৩ জুলাই ২০২৪, ২৯ আষাঢ় ১৪৩১

পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের সম্ভাব্য একাদশ

যাযাদি ডেস্ক
  ০৬ সেপ্টেম্বর ২০২৩, ১০:২৪
পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের সম্ভাব্য একাদশ

এশিয়া কাপের সুপার ফোরে উঠেছে বাংলাদেশ। তাদের প্রতিপক্ষ এখন পাকিস্তান। ২০১৯ বিশ্বকাপের পর প্রথমবারের মতো ওয়ানডেতে মুখোমুখি হচ্ছে বাংলাদেশ ও পাকিস্তান।

বুধবার (৬ সেপ্টেম্বর) লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৩টায় মাঠে গড়াবে ম্যাচটি।

সুপার ফোরের এই ম্যাচের আগেই বড় দুঃসংবাদ পেয়েছে বাংলাদেশ। হ্যামস্ট্রিংয়ের চোটে ছিটকে গেছেন চলতি আসরের এখন পর্যন্ত সর্বোচ্চ রানসংগ্রাহক নাজমুল হোসেন শান্ত। রানমেশিন শান্তর বিকল্প হিসেবে একাদশে তিনে কে খেলবেন, তা নিয়েই চিন্তার ভাঁজ টিম ম্যানেজমেন্টে।

এদিকে ভাইরাল জ্বর থেকে সেরে ওঠে দলের সঙ্গে যোগ দিয়েছেন ওপেনার লিটন দাস। তাই ওপেনিংয়ে পরিবর্তন আসছে, এটা একপ্রকার নিশ্চিতই। এখন লিটন ওপেন করলে পজিশন পরিবর্তন করে আবারও নিচে নেমে যেতে পারেন মেহেদী হাসান মিরাজ। আরেক ওপেনার হিসেবে থাকছেন নাঈম শেখ। এক্ষেত্রে তিনে দেখা যেতে পারে সাকিব আল হাসান কিংবা তাওহীদ হৃদয়কে।

তবে কোনো কারণে টপ-অর্ডার ব্যাটার এনামুল হক বিজয়কে একাদশে জায়গা দেওয়া হলে তাকেও তিনে ব্যাট করতে দেখা যেতে পারে। আর মিডল-অর্ডারে বিশ্বস্ত মুশফিকুর রহিম। এই ম্যাচে মুশফিক পাঁচে ব্যাট করবেন এটা অনেকটাই নিশ্চিত। সেক্ষেত্রে সাকিব ও হৃদয় তিন-চারে ব্যাট করতে পারেন।

ছয়ে আফিফ হোসেন এবং সাতে মিরাজকে দেখা যেতে পারে। আর আট নম্বর পজিশনে শামীম পাটোয়ারীর থাকারই সম্ভাবনা বেশি।

এই ম্যাচেও তিন পেসার থাকার সম্ভাবনা। আগের ম্যাচের মতো যথাক্রমে তাসকিন আহমেদ, হাসান মাহমুদ এবং শরিফুল ইসলামই একাদশে থাকবেন। মোস্তাফিজুর রহমানের এই ম্যাচেও একাদশে জায়গা পাচ্ছেন না, এটা বলাই যায়। কারণ, সা¤প্রতিক সময়ে ফর্মে নেই টাইগারদের অটোচয়েজ এই পেসার।

পাকিস্তানের বিপক্ষে টাইগারদের সম্ভাব্য একাদশ :

নাঈম শেখ, লিটন দাস, তাওহীদ হৃদয়, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, আফিফ হোসেন, মেহেদী হাসান মিরাজ, শামীম পাটোয়ারী, তাসকিন আহমেদ, হাসান মাহমুদ, শরিফুল ইসলাম।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে